নরসিংদীতে আ. লীগের মনোনয়ন দাবিতে ৩ ঘণ্টা সড়ক অবরোধ

নরসিংদী-৪ আসনে মনোনয়ন দাবিতে তিন ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন এক আওয়ামী লীগ নেতার সমর্থকরা।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2018, 09:44 AM
Updated : 27 Nov 2018, 09:44 AM

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত বেলাবোর বারৈচা বাসস্ট্যান্ডে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে তারা এই বিক্ষোভ দেখান।

বেলাবো উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি শমসের জামান ভূঁইয়া রিটন বলেন, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এএইচ অহিদুল হক আসলাম সানী তার কর্মকাণ্ড দিয়ে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মন জয় করেছেন।

“কিন্তু এখানে জেলা আওয়ামী লীগের বর্তমান উপদেষ্টা সাংসদ সদস্য নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। এটা পরিবর্তন করে সানীকে মনোনয়ন দেওয়ার দাবিতে নেতাকর্মীরা সড়ক অবরোধ করে এই বিক্ষোভ দেখান।”

সরেজমিনে দেখা গেছে, অবরোধের সময় তিন ঘণ্টার বেশি সময় ধরে প্রায় চার কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়। আটকা পড়ে অ্যাম্বুলেন্সও। তবে পুলিশ এসে অ্যাম্বুলেন্সটি পার করে দেয়।

পরে অতিরিক্ত পুলিশ এসে অবরোধ সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বেলাবো থানার ওসি জাবেদ মাহমুদ বলেন, “মনোনয়ন পরিবর্তন করে আসলাম সানীকে মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক শান্তিপূর্ণভাবে অবরোধ করেন তার সমর্থকরা। আমরা ঘটনাস্থলে গিয়েছি। কোনো অপ্রীতিকর অবস্থার সৃষ্টি হয়নি।”

রিটন ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাচ্চু মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, সাধারণ সম্পাদক আব্দুল ওহাব সৌরভ, নারায়ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোসলেহ উদ্দীন খান সেন্টু অবরোধে যোগ দেন।