অনূর্ধ্ব ১৫ দলের নায়ক মেহেদীর বাড়িতে আনন্দ

বাংলাদেশ দলকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের জয়ের নায়ক যশোরের বেনাপোলের মেহেদী হাসানের বাড়িতে বইছে আনন্দের বন্যা।

আসাদুজ্জামান আসাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2018, 08:17 AM
Updated : 5 Nov 2018, 09:35 AM

নেপালের আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত গত শনিবার এই টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানকে ট্রাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ারন হয় বাংলাদেশ। টাইব্রেকারে তিনটি বল ঠেকিয়ে দেন গোলরক্ষক মেহেদী।

বেনাপোল পৌরসভার কাগজপুকুর এলাকার পিন্টু রহমানের ছেলে মেহেদী তিন ভাই বোনের মধ্যে সবার বড়।ছেলের সাফল্যে অনুভূতি জানতে চাইলে কেঁদে ফেলেন পিন্টু রহমান।

তিনি বলেন, “ফুটবল খেলায় ছেলেকে সবসময় উৎসাহ দিয়েছি।আজকের অবস্থানে উঠে আসতে মেহেদীকে কঠোর পরিশ্রম করতে হয়েছে।কৃতিত্ব আসলে তার মেধা আর অধ্যবসয়ের ।”

তবে ছেলের এ সাফল্যের জন্য বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল আলহাজ নুর ইসলাম ফুটবল অ্যাকাডেমির কোচ সাব্বির হোসেন পলাশ, ম্যানেজার হুমায়ুন কবিরের প্রতি কতৃজ্ঞতা প্রকাশ করেন পিন্টু।

নুর ইসলাম ফুটবল অ্যাকাডেমির কোচ সাব্বির হোসেন পলাশ বলেন, “বেনাপোলের দিঘীরপাড় গ্রামের সেলিম রেজার 'এমভি সিক্স' ফুটবল টুর্নামেন্টে মেহেদীর খেলা দেখে মুগ্ধ হই। এরপর মেহেদীকে অ্যাকাডেমিতে নিয়ে আসি; নিবিড় প্রশিক্ষণে তাকে গড়ে তুলি।এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ।”

নুর ইসলাম ফুটবল অ্যাকাডেমির হয়ে যশোরসহ আশপাশের বিভিন্ন এবং সবশেষ ঢাকায় প্রিমিয়ার লীগে খেলেছে মেহেদী।

“মেহেদী পাইওনিয়ার লীগ থেকে বাংলাদেশের পতাকা বুকে নিয়ে ফুটবলের অনূর্ধ্ব-১৫ দলে জায়গা করে নেয়।আর তার কৃতিত্বেই শিরোপা এলো বাংলাদেশে।”

ফুটবল অ্যাকাডেমির ম্যানেজার হুমায়ুন কবির বলেন, “বাংলাদেশ জিতবে কি হারব যখন নিশ্চিত হওয়া যাচ্ছিল না তখন কোচ ভরসা রেখেছিলেন মেহেদীর ওপর। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার আগে আগে বদলি গোলরক্ষক হিসেবে তাকে মাঠে নামান ।”

এর আগে সেমিফাইনালে ভারতের বিপক্ষে টাইব্রেকারে দুটি গোল ঠেকিয়ে দিয়েছিলেন মেহেদী।