খালেদা-তারেককে রাজনীতিতে পুনর্বাসনের জন্যই ৭ দফা: ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়া ও তারেক রহমানকে দেশের রাজনীতিতে পুনর্বাসনের জন্যই ড. কামাল হোসেনের জাতীয় ঐক্য ফ্রন্ট সাত দফা দিয়েছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2018, 11:11 AM
Updated : 27 Oct 2018, 11:11 AM

শনিবার কুষ্টিয়ার ভেড়ামারায় এক অনুষ্ঠানে তিনি বিএনপিকে ঐক্য ফ্রন্টের মুখ আর কামাল হোসেনকে মুখোশ আখ্যায়িত করে বলেন, “ড. কামাল হোসেন রাজনীতির ওয়াশিং মেশিন বা কষ্টি পাথর নন, যে তিনি বিএনপির সব অপরাধ, দুষ্কর্ম ও কলঙ্ক ধুয়ে-মুছে সোনা বানিয়ে দেবেন।”

ভেড়ামারা সরকারি বালিকা বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন ইনু।

সাত দফা না মানলে কঠোর আন্দোলন করা হবে বলে কামাল হোসেনের হুঁশিয়ারির জবাবে মন্ত্রী বলেন, “আন্দোলন করার এখতিয়ার সকলের আছে, তবে সাত দফা দাবি শুধু নির্বাচনের লক্ষ্যে করা হয়নি। কার্যত খালেদা জিয়া ও তারেক রহমানকে কারাগার থেকে মুক্ত করে বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসনের জন্যই এই সাত দফা।

“সাত দফা দাবির সার কথা হচ্ছে খালেদা, তারেক এবং সকল অপরাধীদের বাংলাদেশের মাটিতে ফিরিয়ে আনা এবং জামায়াত-বিএনপি চক্রকে রাজনীতির মাঠে পুনর্বাসন করা।”

গণফোরাম সভাপতি কামাল হোসেন সর্ম্পকে তথ্যমন্ত্রী বলেন, “তিনি নির্বাচনও করবেন না, রাষ্ট্রীয় পদেও যাবেন না। উনি আসলে চিহ্নিত, স্বীকৃত দুর্নীতিবাজ, শয়তানদের দিয়ে ফেরেস্তার সরকার তৈরি করতে চাচ্ছেন যেটা অসম্ভব একটা কথাবার্তা। শেখ হাসিনার বিরোধিতা করতে যেয়ে ড. কামাল হোসেনেরা চিহ্নিত রাজাকার পাকিস্থানপন্থী এবং দুষ্কৃতিকারী, জঙ্গি-সন্ত্রাসীদের পক্ষ নিল, এটা সবচেয়ে দুঃখজনক ব্যাপার।”

অনুষ্ঠানে কেন্দ্রীয় নারীজোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।