রুয়েটে ভর্তিপরীক্ষা রোববার, প্রতি আসনে প্রতিযোগী ৬

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তিপরীক্ষা শুরু হচ্ছে রোববার। এবার প্রতি আসনের জন্য ছয়জন প্রতিযোগিতা করছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2018, 11:25 AM
Updated : 20 Oct 2018, 11:25 AM

ভর্তিপরীক্ষা কমিটির সভাপতি আশরাফুল আলম শনিবার সংবাদ সম্মেলনে  বলেন, “এবার তিনটি অনুষদে ১৪টি বিভাগে এক হাজার ২৩৫ আসনের জন্য আট হাজার ৮৮৪টি আবেদন জমা পড়েছে।

“তার মধ্যে সাত হাজার ৪৮৮ জন প্রবেশপত্র নিয়েছেন। সে হিসাবে আসনপ্রতি প্রতিযোগী ছয়জন।”

তিনি বলেন, ‘ক’ ও ‘খ’ গ্রুপে ভর্তিপরীক্ষা হবে। ‘ক’ গ্রুপে ৩৫০ নম্বরের লিখিত পরীক্ষা সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত। এতে ছয় হাজার ৮৮৬ জন অংশ নেবেন। ‘খ’ গ্রুপে ৩৫০ নম্বরের লিখিত ও ১০০ নম্বরের মুক্তহস্ত অঙ্কন পরীক্ষা সকাল ৯টা থেকে বেলা ১২টা ১০ মিনিট পর্যন্ত। এতে ৬০২ জন শিক্ষার্থী অংশ নেবেন।

পরীক্ষার দিন ভর্তিপরীক্ষার্থীকে প্রবেশসহ এইসএসসি/সমমানের মূল নিবন্ধনপত্র ও তার ফটোকপি সঙ্গে নিতে হবে। এছাড়া সংরক্ষিত আসনের জন্য ভর্তিপরীক্ষার দিন হল পরিদর্শকের কাছে উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তা নৃগোষ্ঠীর মোড়ল, গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। পরীক্ষা কক্ষে ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ বলে জানান অধ্যাপক আশরাফুল আলম।

ভর্তিপরীক্ষায় জালিয়াতি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রফিকুল ইসলাম শেখ বলেন, “এর আগেও স্বচ্ছ ও সুষ্ঠুভাবে রুয়েটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারও সকলের সহযোগিতায় সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছে।”

বিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক মামুনুর রশীদ, জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক গোলাম মর্তুজা সংবাদ সম্মেলনে ছিলেন।