গ্রেনেড হামলাকারীদের সঙ্গে সংলাপ নয়: কাদের

একুশ অগাস্ট গ্রেনেড হামলাকারীদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 04:21 PM
Updated : 21 August 2018, 04:21 PM

মঙ্গলবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর করিরহাট উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ২১ অগাস্টের গ্রেনেড হামলার দিনে আয়োজিত সভায় তিনি একথা বলেন।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপির পক্ষ থেকে ক্ষমতাসীন দলকে সংলাপে বসার দাবির প্রেক্ষিতে একথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।  

কাদের বলেন, “২১ অগাস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে যারা গ্রেনেড হামলা চালিয়েছে তাদের সঙ্গে কিসের সংলাপ? তাদের সঙ্গে কি আলোচনা হয়?

“এই নারকীয় বর্বরতার পরও কোকোর লাশ বাড়ি আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তানহারা মাকে সান্তনা দিতে গিয়েছিলেন। সেদিন তার মুখের উপর দরজা বন্ধ করে দেয়া হয়েছিল। ঘরের দরজা যেদিন বন্ধ হলো সেদিন থেকে সংলাপের দরজাও বন্ধ হয়ে গেল।”

এ সময় তিনি মওদুদ আহমদের উদ্দেশে বলেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ দলের সিনিযর ভাইস চেযারম্যান তারেক রহমানের সুদৃষ্টিতে আসার জন্যে তাকে বাড়িতে অবরুদ্ধ করে রাখার নাটক সাজিয়েছেন।

“সবাই জানেন লন্ডনের যুবনেতা আমাদের এলাকার একজনকে পছন্দ করেন না। এখানে এসে নাটক সাজিয়ে যুবনেতার সুদৃষ্টি আকর্ষণ করার একটা লক্ষ্য আছে। যদি কোনোভাবে একটু পছন্দ করেন। এসব খেলাখেলি করে কিছুই করতে পারবেন না, আমাদের কাজ জনগণের চোখের সামনে।”

কয়েকদিন আগে মওদুদ আহমদ নোয়াখালীতে নিজ বাড়ি গেলে তাকে দলের নেতা-কর্মীদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছিল না বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেন। জেলা বিএনপি এর প্রতিবাদে সংবাদ সম্মেলনও করে।

তবে পুলিশ অভিযোগ অস্বীকার করে এবং তার নিরাপত্তার স্বার্থে বাড়ির পাশে পুলিশ অবস্থান নেয় বলে দাবি করে।

উপজেলা সদরে হাজি ইদ্রিস চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংসদ একরামুল করিম চৌধুরী।

উপজেলা আওযামী লীগ সভাপতি নুরুল আমিন রুমির সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামছুদ্দিন সেলিম।