ভিজিএফের চাল বিতরণ: গোপালগঞ্জে ইউপি চেয়ারম্যানকে জরিমানা

ঈদে দুঃস্থদের জন্য বরাদ্দ ভিজিএফের চাল ওজনে কম দেওয়ায় গোপালগঞ্জে এক ইউপি চেয়ারম্যানকে চার লাখ টাকা জরিমানা দিয়েছে উপজেলা প্রশাসন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 05:13 AM
Updated : 21 August 2018, 05:25 AM

রোববার পাইককান্দি ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সিকদারকে ৩ লাখ ৯৪ হাজার টাকা জরিমানা করা হয় বলে গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী আক্তার জানান।

পাইককান্দি ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড মেম্বর লাসমত সরদার বলেন, এ ইউনিয়নে ঈদ উপলক্ষ্যে ১৪০৪ দুঃস্থ পরিবারকে ২০কেজি করে ভিজিএফের বরাদ্দ করা হয়।

“শনিবার সকালে ইউপি চেয়ারম্যান শাহজাহান সিকদার উপস্থিত থেকে চাল বিতরণ শুরু করেন। এ সময় কার্ডধারীদের ১২-১৩ কেজি করে চাল দেওয়া হয়।”

লরাসমত বলেন, “আমি এ ঘটনার প্রতিবাদ করলে শাহজাহানের লোকজন আমাকে মারধর করে। পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানালে হলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি চাল ওজনে কম দেওয়ার সত্যতা পান।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী আক্তার বলেন, ভিজিএফের বরাদ্দকৃত চাল বিতরণের সময় ওজনে কম দেওয়ার সত্যতা পাওয়া গেছে। ইউপি চেয়ারম্যান যে পরিমাণ চাল কম বিতরণ করেছেন, তার দ্বিগুণ জরিমানা তাকে করা হয়েছে ।”

এ বিষয়ে জানতে চাইলে শাহজাহান সিকদার বলেন, “আমি ষড়যন্ত্রের শিকার হয়েছি। ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বর লাসমত সরদার আমার কাছে অতিরিক্ত ভিজিএফ কার্ড দাবি করেন। কার্ড না দেয়ায় তিনি আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।”