রাজশাহী সিটি নির্বাচন: সংখ্যালঘুদের ভয় দেখানোর অভিযোগ

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে সংখ্যালঘু ও বস্তিবাসী ভোটারদের ভয়ভীতি দেকানোর অভিযোগ উঠেছে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কর্মীদের বিরুদ্ধে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 05:36 PM
Updated : 11 July 2018, 05:36 PM

এ ব্যাপারে বুধবার রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের নির্বাচনী সমন্বয়ক নগর আওয়ামী লীগের সহসভাপতি নওশের আলী।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কর্মীরা বুধবার সকালে পঞ্চবটি বস্তি এলাকায় গণসংযোগ করেন।

“এ সময় তারা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের বলেন- খায়রুজ্জামান লিটন মেয়র নির্বাচিত হলে উন্নয়নের নামে পুরো বস্তি উচ্ছেদ করবে। এ সময় তারা পাশের এলাকার কয়েকটি সংখ্যালঘু পরিবারকে একইভাবে ভয়ভীতি দেখায় এবং লিটনের বিরুদ্ধে অপপ্রচার চালায়।”

এ কারণে তাদের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনা হয় বলে তিনি জানান।

রিটার্নিং অফিসার আমিরুল ইসলাম বলেন, আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে দুইটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগগুলো খতিয়ে দেখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে।

এর আগে পুলিশের সহযোগিতায় পোস্টার, ফেস্টুন ও ব্যানার খুলে ফেলা, কর্মীদের লাঞ্ছিত ও মারধর করার অভিযোগ রিটার্নিং অফিসারের কাছে দেন বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচনী সমন্বয়ক জেলা বিএনপির সভাপতি তোফাজ্জাল হোসেন তপু।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।