সিটি নির্বাচন: সিলেটে জনতার মুখোমুখি ৭ মেয়র প্রার্থী

মেয়র নির্বাচিত হলে সিলেটকে পরিকল্পিত আধুনিক নগরী গড়তে কে কী ধরনের পদক্ষেপ নিবেন সে বিষয়ে নানা প্রশ্নের উত্তর ও প্রতিশ্রুতি দিয়েছেন সাত মেয়র প্রার্থী।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 11:08 AM
Updated : 11 July 2018, 11:08 AM

বুধবার দুপুরে নগরীর রিকাবিবাজারে মোহাম্মদ আলী জিমনেশিয়ামে ‘সুশাসনের জন্য নাগরিক-সুজন’ আয়োজিত ‘জনগণের মুখোমুখি মেয়র প্রার্থীরা’ অনুষ্ঠানে সাত প্রার্থী জনগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সেইসঙ্গে নিজেদের স্বপ্নের কথা তুলে ধরেন তারা।

সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সদস্য সচিব বদিউল আলম মজুমদারের সঞ্চালনায় এ অনুষ্ঠানে নাগরিকরা মেয়র প্রার্থীদের কাছে নগরীর বিভিন্ন সমস্যা ও আকাঙ্ক্ষার কথাও জানান।

আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান উন্নয়নের সঙ্গে সঙ্গে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতি দেন।

সেইসঙ্গে যুবসমাজকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষার সঙ্গে সঙ্গে তাদের ক্রীড়া সাংস্কৃতিক ও সাহিত্যে উদ্বুদ্ধ করার বিষয়ে উদ্যোগ নেবেন বলে জানান কামরান।

বিএনপি আরিফুল হক চৌধুরী ২০১০ সালের মাস্টার প্ল্যান সংশোধন করে আরও পরিকল্পিত উন্নয়ন করার প্রতিশ্রুতি দেন।

আর সিলেটকে তিলোত্তমা নগরী গড়ে তুলতে চান স্বতন্ত্র প্রার্থী বদরুজ্জামান সেলিম।

আরেক স্বতন্ত্র প্রার্থী মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের সিলেটকে সুন্দরতম শহর হিসেবে গড়ে তোলার সঙ্গে সঙ্গে নগরীর আয়তন বৃদ্ধিতে সর্বাধিক গুরুত্ব দেওয়ার কথা জানান।

অনুষ্ঠানে ইসলামী শাসনতন্ত্রের প্রার্থী মোয়াজ্জেম হোসেন, সিপিবি-বাসদের প্রার্থী আবু জাফর, স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের ভোটারদের নানা প্রতিশ্রুতি দেন।

এ সময় নির্বাচনে পরাজিত হলে ফলাফল মেনে নেওয়া এবং করপোরেশনের উন্নয়নে বিজয়ী প্রার্থীকে সহযোগিতা করাসহ স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য উদ্যোগ গ্রহণেরও প্রত্যয় জানান সাত মেয়র প্রার্থী।