প্রতীক নিয়ে প্রচারে সিলেটের মেয়র প্রার্থীরা

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীরা প্রচারে নেমেছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2018, 08:00 AM
Updated : 10 July 2018, 10:43 AM

নির্বাচন কমিশন মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সব মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়ার পর তারা প্রচারে নামেন।

রিটার্নিং কর্মকর্তা মো. আলিমুজ্জামান বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বদর উদ্দিন আহমদ কামরানের নৌকা, বিএনপির আরিফুল হক চৌধুরীর প্রতীক ধানের শীষ, বাসদের আবু জাফরের মই, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনে মোয়াজ্জেম হোসেনের প্রতীক হাতপাখা পূর্বনির্ধারিত।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিলেট মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের টেবিল ঘড়ি, বিএনপির বিদ্রোহী বদরুজ্জামান সেলিম বাস ও এহসানুল হক তাহের নামে এক প্রার্থী হরিণ প্রতীক বরাদ্দ পেয়েছেন।

মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়ার পর কাউন্সিলর পদে ১২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে বলে জানান নির্বাচন কর্মকর্তা আলিমুজ্জামান।

আওয়ামী লীগের কামরান ও বিএনপির আরিফুল হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করে সেখান থেকেই আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন।

নগরীর উন্নয়নে তারা তাদের পরিকল্পনা ও প্রতিশ্রুতির কথা জানানোর পাশাপাশি ভোটও চান।

কামরান তার পরিকল্পনার বিষয়ে বলেন, “সিলেটকে একটি পরিকল্পিত ও আধুনিক তথ্যপ্রযুক্তি নির্ভর নগরী হিসেবে গড়ে তুলতে চাই।”

এর আগে তিনি দুইবার মেয়র ছিলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিনসহ দলের নেতাকর্মীরা কামরানে সঙ্গে ছিলেন।

বিএনপির আরিফুলও হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করে সেখান থেকেই আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন।

তিনি বলেন, “নির্বাচন নিয়ে ক্ষমতাসীন দল অনেক ষড়যন্ত্র করছে। তবে নগরবাসী সব ষড়যন্ত্র উড়িয়ে দিয়ে ৩০ জুলাইয়ের নির্বাচনে ব্যালটের মাধ্যমে রায় দেবে।”

জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনসহ দলের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।