নারায়ণগঞ্জে ভক্তের বাড়ি দর্শনে ব্রাজিলের রাষ্ট্রদূত

নারায়ণগঞ্জে ব্রাজিল ফুটবল দলের এক সমর্থকের বাড়ি পরিদর্শন করেছেন ঢাকায় ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরিয়া জুনিয়র।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2018, 03:51 PM
Updated : 22 June 2018, 04:09 PM

সদর উপজেলার লালপুরে জয়নাল আবেদিন ওরফে টুটুলের বাড়ি দেখার পর রাষ্ট্রদূত শুক্রবার সন্ধ্যায় স্থানীয় ভক্তদের সঙ্গে ব্রাজ্রিল ও কোস্টরিকা ম্যাচটি দেখেন।

রাষ্ট্রদূত অলিভেরিয়া বলেন, “ব্রাজিলের ফুটবলের প্রতি ভালবাসা নিজের চোখে দেখার জন্য আমি এই বাড়িতে এসেছি। শুধু ঢাকায় নয়, সারা বাংলাদেশেই ব্রাজিলের ফুটবলের অগণিত সমর্থক ও ভক্ত রয়েছেন।

“আমি ইউটিবে ব্রাজিলের পতাকার রঙে রাঙানো এই বাড়িটির খবর জানতে পেরেছি। বাড়িটি যেন আমার মনে হচ্ছে ব্রাজিল ফুটবলের জীবন্ত জাদুঘর। ব্রাজিল দলের প্রতি ভালোবাসায় আমি অভিভূত।”

ওই বাড়িটি ইতোমধ্যেই ‘ব্রাজিল বাড়ি’ নামে পরিচিতি পেয়েছে। ছয়তলা বাড়িটি টুটুল ব্রাজিলের পতাকার রঙে রাঙানো ছাড়াও ব্রাজিলের বড় বড় পাতাকায় সাজিয়েছেন। আর নেমপ্লেটে লিখেছেন ‘ব্রাজিল বাড়ি’।

টুটুল বলেন, “ব্রাজিল বাড়ির খবর জানতে পেরে রাষ্ট্রদূতের উপস্থিত হওয়াটা শুধু এ বাড়ির জন্য নয়, এটা পুরো নারায়ণগঞ্জবাসীর জন্য গর্বের। ফুটবল ভালবেসেই আমার বাড়ি রং করা, বাড়ির ঘর ও ছাদে পতাকা উঠিয়েছি।”

ভক্তরা ব্রাজিল ফুটবল দলের জার্সি গায়ে, মুখে ব্রাজিল দলের পতাকা এঁকে, রাস্তার দুই পাশে বাংলাদেশ ও ব্রাজিলের পতাকা দিয়ে সাজিয়ে রাষ্ট্রদূতকে শুভেচ্ছা জানিয়েছে।

এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন ব্রাজিলের গ্লোব টিভির তিন সাংবাদিক।

বাড়ি দেখার পর রাষ্ট্রদূত ভক্তদের সঙ্গে একটি ম্যাচ দেখেন।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দীন জানান, টুটুলের বাড়ির সামনে বড় পর্দায় ভক্ত-সমর্থকদের সঙ্গে ব্রাজিল-কোস্টারিকা ম্যাচটি দেখেছেন ব্রাজিলের রাষ্ট্রদূত।