সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া পুলিশ সুপার প্রত্যাহার নয়: নির্বাচন কমিশনার

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কাউকে প্রত্যাহার বা বদলির নির্দেশ দেওয়া হবে না।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2018, 02:44 PM
Updated : 3 May 2018, 02:44 PM

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনী মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

গাজীপুরে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে প্রচার-গণসংযোগে অংশ গ্রহণকারী নেতা-কর্মী-সমর্থকদের গ্রেপ্তার ও হয়রানির অভিযোগ তুলে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদের প্রত্যাহারের দাবি জানিয়েছে দলটি।

এ বিষয়ে প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, “আমি জানিনা এ ব্যাপারে নির্বাচন কমিশনে নির্দিষ্ট করে কোনো অভিযোগ দায়ের করা হয়েছে কি না। বিভিন্ন সময়ে পত্রিকার মাধ্যমে বিভিন্ন বক্তব্য শুনি-দেখি; কিন্তু সেই বক্তব্যই আমার কাছে গ্রহণযোগ্য মনে হয় না।

“যদি কাউকে বদলি করতে হয়, তাহলে একটা নির্দিষ্ট অভিযোগ আনতে হবে এবং সেই নির্দিষ্ট অভিযোগ নির্বাচন কমিশনে পাঠাতে হবে। নির্বাচন কমিশন অভিযোগের সত্যতা যাচাই করবে। কিন্তু ঢালাওভাবে কেউ বললেই কারো প্রত্যাহারের ব্যাপারে নির্দেশ দিতে পারব না।”

বিএনপির গণসংযোগ ও প্রচারে মামলার আসামি ও সন্ত্রাসীদের উপস্থিতি নিয়ে আওয়ামীগের অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশনার বলেন, “এ ব্যাপারে আমাদের কাছে লিখিত কোনো অভিযোগ নেই। কোনো অভিযোগ তুলে বিষয়টি লিপিবদ্ধভাবে উত্থাপিত হলে আমরা আমলে নিতে পারি।”

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তার কাছে কোনো লিখিত অভিযোগ দায়ের হয়েছে কি-না তা জানা নেই বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দন মন্ডল বলেন, ওই ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাননি তিনি।

এ সময় নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব মো. মিজানুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।