পটুয়াখালীতে ইমামকে নির্যাতনের অভিযোগে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

পটুয়াখালীতে ঝাড়ফুকের নামে প্রতারণার অভিযোগে এক ইমামকে নির্যাতনের ঘটনায় স্থানীয় এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2018, 06:58 PM
Updated : 20 April 2018, 06:58 PM

মির্জাগঞ্জ উপজেলার দক্ষিণ মির্জাগঞ্জ গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যায় নির্যাতনের ওই ঘটনার পর মো. আব্দুল গফফার (৩৫) নামের ওই ইমামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে পুলিশ।

গফফারের বড় ভাই মো. রাজ্জাক বাদী হয়ে মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. রাসেলসহ (২৮) আট জনকে আসামি করে মির্জাগঞ্জ থানায় একটি মামলা করেছেন।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. আনসার ও মো. জলিল নামের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে মির্জাগঞ্জ থানার ওসি মাসুমুর রহমান বিশ্বাস জানিয়েছেন।

মামলার বরাত দিয়ে ওসি বলেন, উপজেলার কাকড়াবুনিয়ার সোনাপুরা গ্রামের লতিফ হাওলাদারের ছেলে আব্দুল গফফার পাশের জেলা বরগুনার বেতাগী উপজেলার মিয়ার হাট গ্রামে একটি মসজিদের ইমামের দায়িত্ব পালন করেন।

“বৃহস্পতিবার বিকালে গফফারকে ফোন করে একজন অসুস্থ মানুষকে ঝাড়ফুকের কথা বলে দক্ষিণ মির্জাগঞ্জে নিয়ে যান রাসেল ও তার সহযোগীরা। পরে তাকে নির্জন এলাকায় নিয়ে গাছের সঙ্গে বেঁধে মারধর করে মাথা ন্যাড়া করে দেন রাসেল ও তার সহযোগীরা। পরে গফফারের মাথায় মানুষের মল ঢেলে দেওয়া হয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে।”

খবর পেয়ে পুলিশ গিয়ে গফফারকে উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে আনসার ও জলিলকে গ্রেপ্তার করে বলে জানান ওসি।

হাসপাতালে চিকিৎসাধীন গফফার সাংবাদিকদের বলেন, তিনি মির্জাগঞ্জ দরবার শরিফে কিছু দিন চাকরি করেছেন। তখন থেকে রাসেলের সঙ্গে পরিচয়।

“আমাকে নির্যাতনের সময় ওরা বলেছে আমি নাকি মানুষের ক্ষতি করি, এটা সম্পূর্ণ মিথ্যা।”

অন্যদিকে ছাত্রলীগ নেতা রাসেল সাংবাদিকদের বলেন, ওই ইমাম দীর্ঘদিন ধরে ঝাড়ফুকের নামে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।

“এমনকি আমার এক খালা এবং খালাতো বোনের সাথেও চিকিৎসার নামে সে প্রতারণা করেছে এবং আপত্তিকর আবদার করেছে। তাই তাকে গণধোলাই দেওয়া হয়েছে।” 

উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি মো. জহিরুল ইসলাম জুয়েল সাংবাদিকদের জানান, রাসেল এক সময় মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। বর্তমানে কোনো কমিটিতে নেই। তবে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।