শাবি শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামী ও বামপন্থিদের ভাগাভাগি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে মোট ১১টি পদের কোনোটিতে বিজয়ী হতে পারেনি বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2018, 03:49 AM
Updated : 19 Jan 2018, 05:26 AM

বিশ্ববিদ্যালয় ক্লাবে বৃহস্পতিবার দিনভর গ্রহণ করা ভোট গণনা শেষে মধ্যরাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মো. আনোয়ার হোসেন।

‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ আওয়ামীপন্থী, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’ আওয়ামী-বামপন্থি শিক্ষকদের প্যানেল।

‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক পরিষদ’ বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল হিসেবে পরিচিত।

শুক্রবার সকালে নির্বাচন কমিশনার বলেন, সভাপতি পদে ১৫৬ ভোট পেয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের অধ্যাপক হাসানুজ্জামান শ্যামল আর সাধারণ সম্পাদক পদে ১৪০ ভোট পেয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদের সহযোগী অধ্যাপক জহিরউদ্দিন আহমেদ নির্বাচিত হয়েছেন।

“বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০০ শিক্ষকদের মধ্যে থেকে নির্বাচনে ৩৬৬ জন শিক্ষক ভোট দিয়েছেন। ভোটে অংশগ্রহণ না করা শিক্ষকদের অধিকাংশই দেশের বাইরে অবস্থান করছেন “

নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন সহ-সভাপতি পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদের অধ্যাপক আমিনা পারভীন, যুগ্ম সম্পাদক পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের সহকারী অধ্যাপক মো. গোলাম কিবরিয়া।

এছাড়া সদস্য পদে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের প্রভাষক বিশ্বপ্রিয় চক্রবর্তী, অধ্যাপক তুলসী কুমার দাস, অধ্যাপক এসএম সাইফুল ইসলাম, মো. হাম্মাদুল হক ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদের অধ্যাপক কবির হোসেন, অধ্যাপক আখতারুল ইসলাম জয়লাভ করেছেন।