শীতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ দুই নারীর মৃত্যু

শীতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ দুই নারী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2018, 05:21 PM
Updated : 13 Jan 2018, 05:53 PM

এরা হলেন- রংপুর সিটি করপোরেশেনের মাহিগঞ্জের চাঁন মিয়ার স্ত্রী মনি বেগম (২৫) এবং নীলফামারী সদরের সোনারমের আমজাদ হোসেনের স্ত্রী মারুফা খাতুন (৩০)।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে তাদের মৃত্যু হয় বলে হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. মারুফুল ইসলাম জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে দগ্ধ মারুফা গত ৮ জানুয়ারি এবং মনি ১০ জানুয়ারি এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাদের শরীরের প্রায় ৭০ শতাংশ পুড়ে গিয়েছিল।

এই মাসেই আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে আরও সাতজনের মৃত্যু হয় বলে চিকিৎসক মারুফ জানান।

এভাবে দগ্ধ আরও ৪৪ জন চিকিৎসা নিচ্ছেন জানিয়ে তিনি বলেন, তাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

দগ্ধ হয়ে মারা যাওয়া সবাই নারী এবং চিকিৎসাধীনদের মধ্যে তিন শিশু ও অন্যরা নারী বলে জানান মারুফুল ইসলাম।

এর আগে মারা যাওয়া সাতজন হলেন- ঠাকুরগাঁও শহরের থানাপাড়ার আঁখি আক্তার (৪৫), রংপুরের জুম্মাপাড়া পাকারমাথার রুমা খাতুন (৬৫), কাউনিয়া উপজেলার গোলাপী বেগম (৩০), লালমনিরহাট সদরের শাম্মী আখতার (২৭), পাটগ্রাম উপজেলার ফাতেমা বেগম (৩২), আলো বেগম (২২) ও নীলফামারী সদরের রেহেনা বেগম (২৫)।

জানুয়ারির প্রথম থেকেই সারা দেশে শীতের তীব্রতা বেড়েছে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে বয়ে চলা তীব্র শৈত্য প্রবাহের মধ্যে গত ৮ জানুয়ারি পঞ্চগড়ের তেঁতুলিয়ার তাপমাত্রা দেশের সব রেকর্ড ভেঙে নেমে আসে ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে।

১৯৪৮ সালে তাপমাত্রার রেকর্ড শুরুর পর বাংলাদেশের কোথাও তাপমাত্রা এত কমে যাওয়ার নজির নেই বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।