নারায়ণগঞ্জে ‘গোপন বৈঠক’, জামায়াতের ১৩ নেতাকর্মী আটক

‘গোপন বৈঠক’ চলাকালে নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর আমির মাঈনউদ্দিন আহম্মেদসহ ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2017, 01:24 PM
Updated : 17 Nov 2017, 01:28 PM

ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, শুক্রবার নারায়ণগঞ্জ নগরীর হাজীগঞ্জ এলাকায় মাঈনউদ্দিনের বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় দলটির যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কয়েকজনকে নিয়ে লেখা বই ও দলীয় প্রকাশনা জব্দ করা হয়েছে বলে জানান ওসি কামাল।

গ্রেপ্তার অন্যরা হলেন- সাইফুদ্দিন, মানিক বেগ, জামাল উদ্দিন, শাহাবুদ্দিন, বশিরুল হক ভূইয়া, নাসির উদ্দিন, সাঈদ তালুকদার, জাহাঙ্গীর দেওয়ান, কফিল উদ্দিন, মো. কাইয়ুম, শহিদ ও জাকির হোসেন।  

ওসি কামাল সাংবাদিকদের বলেন, শুক্রবার সকাল থেকে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ও নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্যে জেলা জামায়াতের আমির মাঈন উদ্দিন নগরীর হাজীগঞ্জে তার বাড়িতে নেতাকর্মীদের নিয়ে একত্রিত হয়ে গোপন বৈঠক করছিলেন। 

তিনি জানান, সংবাদ পেয়ে পুলিশের একটি দল ওই বাড়ি ঘিরে ফেলে এবং বাড়িতে তল্লাশি চালিয়ে জামায়াতের নারায়ণগঞ্জ শহর ও আশপাশের এলাকার ১৩ নেতাকর্মীসহ তাকে গ্রেপ্তার করে।

“এ সময় জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ ফাঁসির দণ্ড কার্যকর হওয়া কয়েকজন জামায়াত নেতাকে নিয়ে লেখা বই এবং দলীয় বিভিন্ন প্রকাশনা জব্দ করা হয়।” 

ওসি আরও জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া তাদের বিরুদ্ধে নাশকতা, জ্বালাও পোড়াওসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।