দুইমাস আগে আটক করা হয়েছে, দাবি মাহফুজের ‘সহযোগী’ শামীমের

দুইমাস আগে কক্সবাজার থেকে আটক হয়েছেন বলে দাবি করেছেন নব্য জেএমবির সদস্য আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজের ‘সহযোগী’ মো. শামিম ওরফে আব্দুল্লাহ।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2017, 01:07 PM
Updated : 16 Nov 2017, 01:30 PM

ঢাকার হলি আর্টিজান বেকারি ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি মামলায় জড়িত মাহফুজের এ ‘সহযোগীকে’ বৃহস্পতিবার ভোরের দিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালমারি বিল থেকে আটক করা হয় বলে এক সংবাদ ব্রিফিংয়ে জানায় পুলিশ।

সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঠালী গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে শামীম অস্ত্র চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। তিনি জেএমবির উত্তরাঞ্চলের সামরিক শাখার সদস্য এবং হলি আর্টিজান হামলার মূল পরিকল্পনাকারী সোহেল মাহফুজের প্রধান সহযোগী।

নাচোলে ২০১২ সালে অন্তর্কোন্দলে নিহত জেএমবি সদস্য সালমান হত্যা মামলাসহ তার বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জে পাঁচটি মামলা রয়েছে। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি পিস্তল, দুইটি ম্যাগজিন ও আট রাউন্ড গুলি পাওয়া গেছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

কিন্তু দুপুরে ব্রিফিং থেকে নিয়ে যাওয়ার সময় গণমাধ্যমকর্মীদের উদ্দেশে চিৎকার করে শামীম বলেন, তাকে প্রায় দুই মাস আগে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে অস্ত্র বা গুলি পাওয়া যায়নি।

পুলিশ সদস্যদের বলেন, “আপনারা অস্ত্রের মিথ্যা মামলা দিয়েছেন আমার বিরুদ্ধে। কেয়ামতের দিন আপনাদের দেখে নিব।”