নৌকার বাইরে থাকলে আ. লীগের দরজা বন্ধ: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাইদুল কাদের বলেছেন, নির্বাচনে নৌকার বাইরে থাকলে আওয়ামী লীগের দরজা বন্ধ হয়ে যাবে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2017, 12:46 PM
Updated : 1 Nov 2017, 12:46 PM

বুধবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, “দলকে সংগঠিতভাবে, পরিকল্পিতভাবে, সুশৃঙ্খলভাবে সাজাতে হবে আগামী সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে। মান-অভিমান থাকতে পারে, কিন্তু যেখানে অস্তিত্বের প্রশ্ন সেখানে মান-অভিমান করে কী লাভ?

“নেত্রী যাকে দেবেন তার সঙ্গে কাজ করতে হবে। বাইরে যে যাবে তার আওয়ামী লীগ করার দরজা চিরতরের জন্য বন্ধ হয়ে যাবে। দল করলে দলের আদর্শ মানতে হবে, দলের নিয়ম মানতে হবে, দলের প্রার্থীকে মানতে হবে।”

মন্ত্রী প্রশ্ন করেন, “এই সিটি করপোরেশনে যদি আওয়ামী লীগের মেয়র না থাকে তাহলে আপনাদের অবস্থা কী হবে? সেটা ভাববেন। কে দাঁড়াল এইটা ব্যাপার না।

“চিহ্নিত কোনো চাঁদাবাজ, দাগি কোনো অপরাধী, চিহ্নিত কোনো সন্ত্রাসী, অস্ত্রবাজ, চিহ্নিত কোনো দস্যু, ভূমি দখলকারী, জমি দখলকারী, বাড়ি দখলকারী আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। এছাড়া চিহ্নিত স্বাধীনতাবিরোধী কোনো অপশক্তি আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। এটি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশ। এই নির্দেশ ফলো করতে হবে।”

তিনি বলেন, “যারা অপকর্ম করে জনগণের কাছে অপছন্দ, অগ্রহণযোগ্য, এসব লোককে আওয়ামী লীগ থেকে বের করে দিতে হবে। অপকর্মকারী কাউকে দল ভারী করার জন্য দলে টানবেন না। আওয়ামী লীগের খারাপ লোকের দরকার নেই। আওয়ামী লীগ ভালো লোক নিয়ে চলবে। খারাপ লোক দল থেকে বাদ দিতে হবে। অনুপ্রবেশকারীদের দল থেকে বের করে দিতে হবে।

“একটি ভোটের জন্য আমরা রাজনীতি করি না। আমরা রাজনীতি করি আগামী জেনারেশনের জন্য। কিন্তু আগামী জেনারেশনের জন্য কিছু করতে হলে আগামী নির্বাচনে আমাদের বিজয়ী হতে হবে।”

অনুষ্ঠানে কাদের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন ফরম বিতরণ করেন। এ সময় নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অনেকে নবায়ন ফরম সংগ্রহ ও ১০ জন নতুন সদস্য ফরম সংগ্রহ করেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক, রাজশাহী-৫ সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, মহিলা আসনের সংসদ সদস্য আক্তার জাহান, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার অনুষ্ঠানে ছিলেন।