ওষুধের দোকানে অস্ত্রোপচার, শিশুর মৃত্যু

গাজীপুরের শ্রীপুর উপজেলায় এক ওষুধের দোকানে কথিত টিউমার অপারেশনের পর চার মাসের এক শিশুর মৃত্যু হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2017, 09:42 AM
Updated : 28 Oct 2017, 10:49 AM

শ্রীপুর থানার এসআই আবুল হাসান জানান, চকপাড়া মেডিকেল মোড় এলাকার আলম ফার্মেসির মালিক আলম মিয়া শুক্রবার অস্ত্রোপচারের এই ঘটনা ঘটান বলে অভিযোগ পাওয়া গেছে।

নিহত রফিক শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘি গ্রামের অটোরিকশাচালক আল আমিনের ছেলে।

আল আমিন বলেন, সপ্তাহখানেক আগে তার ছেলের পিঠের ডান দিকে টিউমারের মতো ফুলে ওঠে। শুক্রবার সকাল ১০টার দিকে তিনি তার ছেলেকে নিয়ে আলম ফার্মেসিতে যান।

“ফার্মেসির মালিক আলম মিয়া ফুলে যাওয়া অংশটিকে টিউমার দাবি করে অপারেশনের পরামর্শ দেন। নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে আলম তার ফার্মেসিতে নিজেই অপারেশন করার জন্য চার হাজার টাকা ফি দাবি করেন।”

আলম মিয়া বেলা ১১টার দিকে অপারেশন শুরু করেন জানিয়ে আল আমিন বলেন, “পরে অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে শিশুটিকে মাওনা চৌরাস্তায় আলহেরা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন আলম মিয়া।”

আলহেরা থেকে শিশুটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় জানিয়ে এসআই হাসান বলেন, ময়মনসিংহ থেকে তাকে ঢাকার শিশু হাসপাতালে নিতে বলেন চিকিৎসকরা। ঢাকায় নেওয়ার পথে গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় পৌঁছালে সন্ধ্যা ৭টার দিকে শিশুটি মারা যায়।

এ ঘটনায় শিশুর বাবা আমিন শনিবার আলম মিয়াকে আসামি করে শ্রীপুর থানায় মামলা করেছেন জানিয়ে এসআই হাসান বলেন, “শিশুটির মৃত্যুর খবর পেয়ে আলম গা ঢাকা দিয়েছেন। তাকে ধরার চেষ্টা চলছে।”

লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।