না’গঞ্জে দুই জেএমবির ১২ বছর কারাদণ্ড

নারায়ণগঞ্জে একটি বিস্ফোরক মামলায় জেএমবির দুই সদস্যকে ১২ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 04:37 PM
Updated : 11 Oct 2017, 04:37 PM

একই সঙ্গে তাদে ২০ হাজার টাকা করে জরিমানাও করা হয়, যা অনাদায়ে প্রত্যেককে আরও ছয় মাসের কারাভোগ করতে হবে।

বুধবার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মোসাম্মৎ কামরুন নাহার আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন অতিরিক্ত এপিপি জাসমীন আহমেদ।

দণ্ডিতরা হলেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ফরাজিকান্দা সর্দার বাড়ির মৃত কামালউদ্দীনের ছেলে সাইফুল ইসলাম (৩৫) ও সোনারগাঁ উপজেলার কোনাবাড়ির মৃত হযরত আলীর ছেলে মাসুম বিল্লাহ (৪০)।

মামলার বরাত দিয়ে অতিরিক্ত পিপি জাসমীন আহমেদ জানান, ২০০৬ সালের ২৯ ডিসেম্বর র‌্যাব-১১ এর একটি দল টাঙ্গাইল জেলার বাইপাস এলাকা থেকে অস্ত্র ও গোলাবারুদসহ জেএমবির সদস্য মাসুম বিল্লাহকে গ্রেপ্তার করে।

মামলায় অভিযোগ করা হয়, ওই ঘটনায় দায়ের করা মামলায় ২০০৭ সালের ৭ জানুয়ারিতে র‌্যাবের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তার বাড়ি সোনারগাঁ কোনাবাড়ি থেকে ৫টি গ্রেনেড উদ্ধার করা হয় এবং বন্দর উপজেলার ফরাজীকান্দা এলাকা থেকে সহযোগী সাইফুল ইসলামকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও ডেটোনেটরসহ গ্রেপ্তার করা হয়।

ওই ঘটনায় ২০০৭ সালের ৭ জানুয়ারি র‌্যাবের ডিএডি আব্দুস সালাম বাদী হয়ে সাইফুল ইসলাম ও মাসুম বিল্লাহকে আসামি করে সোনারগাঁও থানায় একটি বিস্ফোরক আইনে মামলা করেন।