ফুলবাড়ীয়ায় সংঘর্ষে মামলা, এমপিসহ ২৫ আসামি

ময়মনসিংহের ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও শিক্ষকসহ দুইজন নিহত হওয়ার ২৪ দিন পর সংসদ সদস্যসহ ২৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

ইলিয়াস আহমেদ ময়মনসিংহ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2016, 10:36 AM
Updated : 21 Dec 2016, 11:15 AM

বুধবার ময়মনসিংহের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহবুবুল হাসানের আদালতে মামলাটি করেন কলেজ জাতীয়করণ আন্দোলনের আহ্বায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এস এম আবুল হাশেম।

বাদীর আইনজীবী গোলাম হোসেন বলেন, আদালত মামলাটি আমলে নিলেও এখনও শুনানি হয়নি। তবে শিগগিরই শুনানি হবে বলে আশা করা হচ্ছে।

এ ঘটনায় এর আগে একটি অপমৃত্যুর মামলা হলেও হত্যা মামলা হয়নি।

মামলায় স্থানীয় এমপি মোসলেম উদ্দিন, তার ছেলে এমদাদুল হক সেলিম, কলেজ অধ্যক্ষ নাছির উদ্দিন খান, উপাধ্যক্ষ আমজাদ হোসেন, ফুলবাড়িয়া থানার ওসি রিফাত খান রাজীব, পুলিশের এসআই মোহাম্মদ রফিকুল, পুলিশের এসআই পরিদর্শক রতনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।

গত ২৭ নভেম্বর ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ (৫০) ও পথচারী সফর আলী (৭০) নিহত হন।

মামলার বাদী এস এম আবুল হাশেম বলেন, “শিক্ষক আবুল কালাম আজাদ এবং পথচারী সফর আলী নিহতের ঘটনায় আমরা খুবই মর্মাহত ছিলাম। তাই মামলা করতে বিলম্ব হয়েছে।”

নিহত শিক্ষক আবুল কালাম আজাদ পরিবারের পক্ষ থেকে কোনো মামলা করা হবে কি না তা জানতে চাইলে তিনি বলেন, “শিক্ষকের পরিবারকে মামলা না করতে হুমকি দেওয়া হচ্ছে। তবে পরিবারের স্বাভাবিক অবস্থা ফিরে আসলে অবশ্যই তারা মামলা করবেন।”

এর আগে ২৭ নভেম্বর রাতে সফর আলীর ভাই মুক্তিযোদ্ধা হযরত আলী বাদী হয়ে ফুলাবাড়িয়া থানায় একটি অপমৃত্যুর মামলা করেছেন।