৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল শুরু

মাদ্রাসাছাত্ররা ব্রাহ্মণবাড়িয়ায় লাইন থেকে স্লিপার খুলে ফেলায় সাত ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে সিলেট ও চট্টগ্রামের ট্রেন চলাচল শুরু হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2016, 02:22 PM
Updated : 12 Jan 2016, 02:24 PM

ব্রাহ্মণবাড়িয়ার স্টেশন মাস্টার মহিতুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রেললাইন মেরামতের পর মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে মাদ্রাসা ছাত্রদের ভাংচুরের কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় বলে ব্রাহ্মণবাড়িয়ার সহকারী স্টেশন মাস্টার মাইনুল ইসলাম জানিয়েছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার বিকালে শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার এক ছাত্র মোবাইল ফোনসেট কেনার জন্য জেলা পরিষদ মার্কেটে গেলে বাকবিতণ্ডার এক পর্যায়ে তাকে চড় মেরেছিলেন এক দোকানি।

এ খবর পেয়ে ওই মাদ্রাসার অর্ধশতাধিক ছাত্র দোকানটি ভাঙচুর করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে শুরু হয় সংঘর্ষ।  ওই সংঘর্ষে আহত মাদ্রাসাছাত্র মাসুদুর রহমান মঙ্গলবার ভোরে মারা যান।

এরপর মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহরজুড়ে তাণ্ডব চালায় মাদ্রাসাছাত্ররা।

এই তাণ্ডবে জেলা আওয়ামী লীগ কার্যালয়ও ভাংচুর হয়েছে। ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগীতাঙ্গন ভাংচুরের পাশাপাশি সুর সম্রাটের স্মৃতি বিজড়িত বিভিন্ন বাদ্যযন্ত্রও পুড়িয়ে দেয় মাদ্রাসার ছাত্ররা।

ভাংচুরের মধ্যে পড়েছে জেলা শিল্পকলা একাডেমি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের ব্যাংক এশিয়া,  প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রও।

রেল স্টেশন ভাংচুর এবং লাইন থেকে স্লিপার তুলে নেওয়ায় ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়।