আগৈলঝাড়া উপজেলায় প্রার্থী হচ্ছেন আশিক আব্দুল্লাহ

আগৈলঝাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত বলেন, “আশিক আব্দুল্লাহ নির্বাচন করবেন তাই আমি নির্বাচন করব না।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2024, 06:30 PM
Updated : 1 April 2024, 06:30 PM

বরিশালের আগৈলঝাড়া উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ প্রার্থী হচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। 

আশিক বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর ছোট ছেলে। তিনি জেলা কমিটির সদস্য। আবুল হাসানাত গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা নিয়ে গঠিত বরিশাল-১ আসনের সংসদ সদস্য। 

রোববার রাতে আগৈলঝাড়া উপজেলার সেরাল গ্রামের বাসভবনে নেতাকর্মীদের উপস্থিতিতে আশিক আব্দুল্লাহর প্রার্থিতা ঘোষণা করা হয়। 

সোমবার সকালে সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, “বিষয়টি দলের সিদ্ধান্ত। তাই দলের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন এই বিষয়ে দলের নেতাকর্মী ও সর্বস্তরের লোকজনকে নিশ্চিত করবেন।” 

আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন বলেন, “সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হবেন। দল থেকে প্রতীক না দিলেও দলের নেতাকর্মীদের সমর্থন তার পক্ষে থাকবে। সে লক্ষ্যে দলের সব কার্যক্রম পরিচালনা করা হবে।” 

স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতার সঙ্গে কথা বলে জানা যায়, আগৈলঝাড়ায় ক্ষমতাসীন দলের নেতাদের মধ্যে অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিলেন। তারা গণসংযোগও চালাচ্ছিলেন। কিন্তু আশিক আব্দুল্লাহর প্রার্থিতা ঘোষণার পর তারা নীরব হয়ে গেছেন। 

আগৈলঝাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত নির্বাচনের প্রস্তুতি নিয়েছিলেন। 

সোমবার রাতে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আশিক আব্দুল্লাহ নির্বাচন করবেন তাই আমি নির্বাচন করব না।” 

আশিক আব্দুল্লাহর বড় ভাই সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র। তিনি দ্বাদশ সংসদ নির্বাচনে বরিশাল সদর আসন থেকে নির্বাচনের জন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। পরে বিদেশের নাগরিকত্ব জটিলতায় তার প্রার্থিতা বাতিল হয়।