রাজশাহীতে ব্যাংক কর্মকর্তাকে অপহরণ চেষ্টা মামলায় গ্রেপ্তার ২

অপহরণের চেষ্টা ও ৩০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে আটজনকে আসামি করে থানায় মামলা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2023, 09:39 AM
Updated : 5 Feb 2023, 09:39 AM

চাঁদা দিতে রাজি না হওয়ায় রাজশাহীতে এক ব্যাংক কর্মকর্তাকে অপহরণের চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

নগরীর উপশহর নিউমার্কেট এলাকায় শনিবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম জানান, ওই এলাকা থেকেই শনিবার রাত পৌনে ৯টার দিকে দুইজনকে আটক করা হয়। মামলায় গ্রেপ্তার দেখিয়ে রোববার দুপুরে তাদের আদালতে তোলা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- রাজশাহীর পবা থানার বেতকুড়ি গ্রামের গোলাম মর্তুজার ছেলে মাবুদ সরকার অনিক (২৩) ও বোয়ালিয়া মডেল থানার বোষপাড়া তেতুলতলা এলাকার সেলিম আমজাদের ছেলে সাকিবুল ইসলাম স্বাধীন (২১)।

এ ঘটনায় ভুক্তভোগী মারুফ হাসান (৪০) প্রাইম ব্যাংকের ময়মনসিংহ সদর শাখায় সিনিয়র অফিসার। তার বাড়ি রাজশাহী জেলার বাগমারা থানার মুগাইপাড়া গ্রামে।

মামলার বরাতে ওসি বলেন, আসামি মাবুদ সরকার অনিক ব্যাংক কর্মকর্তা মারুফ হাসানকে বাসা থেকে ডেকে নিউমার্কেট এলাকায় নিয়ে যান। সেখানে আরও কয়েকজন উপস্থিত ছিলেন। তারা মারুফের কাছ থেকে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করেন।

এ সময় মারুফ টাকা দিতে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মারুফকে অপহরণ করে মোটরসাইকেলে তোলার চেষ্টা করা হয়।

এ সময় মারুফের চিৎকার শুনে প্রত্যক্ষদর্শী একজন পুলিশকে খবর দেয়। এ সময় টহল পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে মারুফকে উদ্ধার এবং অনিক ও সাকিবুলকে আটক করে বলে ওসি মাজহারুল জানান।

তিনি বলেন, ব্যাংক কর্মকর্তাকে অপহরণের চেষ্টা ও ৩০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে আটজনকে আসামি করে থানায় মামলা হয়েছে।

এর মধ্যে তিনজনের নাম উল্লেখ রয়েছে। বাকি পাঁচজন অজ্ঞাত পরিচয়।

ওসি বলেন, মামলায় এজাহারভুক্ত পালাতক অপর আসামির নাম মাসুদ রানা (৪১)। তিনি বাগমারা থানার মুগাইপাড়া গ্রামের আবুল কাশেম কবিরাজের ছেলে।

পলাতকদের পরিচয় জানার চেষ্টা চলছে।