কুমিল্লার যুবলীগ নেতা শাহজালালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

শাহজালাল চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2022, 06:21 AM
Updated : 30 July 2022, 06:21 AM

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক ও মোস্তফা মনিরুজ্জামান জুয়েলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা প্রচার চালানোর অভিযোগে কুমিল্লার যুবলীগ নেতা শাহজালাল মজুমদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মোহাম্মদ রাসেল নামে এক ব্যক্তি এই মামলা করেন।

রাসেল নিজেকে আওয়ামী লীগ কর্মী দাবি করে বলেন, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের সংসদ সদস্য সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক তার নেতা। আর মোস্তফা মনিরুজ্জামান জুয়েল তার বন্ধু।

জুয়েলের অস্ত্র ধরা ছবি কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা ওঠে।

মামলার এজাহারে রাসেল অভিযোগ করেন, মুজিবুল হক ও মনিরুজ্জামান জুয়েলের বিরুদ্ধে শাহজালাল মজুমদার সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা প্রচার চালিয়েছেন।

শাহজালাল চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

গত ২১ জুলাই চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে তার বিরুদ্ধে এই মামলা হলেও কুমিল্লার সাংবাদিক শনিবার সকালে জানতে পারেন।

রাসেল বলেন, “শাহজালালদের বিরুদ্ধে আরও মামলা হবে। তাদের প্রতিটি মিথ্যাচারের ভিডিও আমাদের কাছে আছে। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।”

অপরদিকে শাহজালাল মজুমদারের অভিযোগ, গত ১৪ জুলাই মুজিবুল হকের নির্দেশে তার ওপর হামলা করেন জুয়েল।

“তিনি (মুজিবুল হক) আমার বিরুদ্ধে সন্ত্রাস লাগিয়ে না দিলে এমন কিছু করার সাহস কারও নেই। আর জুয়েল যুবদল থেকে আসা একজন ক্যাডার। এসব কথা বলাই এখন আমার অপরাধ। আর যিনি আমার বিরুদ্ধে মামলা করেছেন তিনি আওয়ামী লীগে অনুপ্রবেশকারী। তিনি এমপি সাহেবকে খুশি করতে আমার বিরুদ্ধে মনগড়া মামলা করেছেন। এসব বিষয় এখন দেশের মানুষ জানে। আমি সঠিক তদন্তের মাধ্যমে এই সাজানো মামলার প্রত্যাহার চাই।”

ক্ষমতাসীন দলের সংসদ সদস্য মুজিবুল হকও শাহজালাল মজুমদারের সমালোচনা করেন।

শুক্রবার চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বিএম উচ্চবিদ্যালয় মাঠে এক সভায় তিনি এ বিষয়ে বক্তব্য দেন।

মুজিবুল হক সেখানে বলেন, “শাহজালাল মজুমদারের কাছে মানুষ টাকা পায়। পাওনাদারদের টাকা পরিশোধ না করায় তারা ক্ষুব্ধ হয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে। পাওনাদারদের ভয়ে তিনি ইউনিয়ন পরিষদে যান না।

“এতে আমি, আমার পরিবার ও আমার কোনো রাজনৈতিক কর্মীর দোষ নেই। অস্ত্র হাতে ভাইরাল হওয়া মোস্তফা মনিরুজ্জামান জুয়েল এবং শাহজালাল মজুমদার আপন চাচাত-জ্যাঠাত ভাই। তাদের পরিবারের মধ্যে সমস্যা চলছে। শাহজালাল পারিবারিক সমস্যাকে রাজনৈতিক রূপ দিতে চাচ্ছেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক