গাজীপুরে দুই ব্যক্তির মৃত্যু, পুলিশের ধারণা মদের বিষক্রিয়া

পুলিশ জানায়, ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 10:19 AM
Updated : 2 March 2024, 10:19 AM

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় অসুস্থ হয়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে, যাদের মদের বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে বলে পুলিশের ধারণা।

শুক্রবার রাতে উপজেলার হরিণহাটি গ্রামে এ ঘটনা ঘটে বলে কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম জানান।

মৃতরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পূর্ব বালিঘাটা গ্রামের আজিবর রহমানের ছেলে হেলাল উদ্দিন (৪২), দিনাজপুরে বিরামপুর থানার ঘরের পাড় শিমুতলী গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে কাদেরুল (২৮)।

পুলিশ জানায়, তাদের মধ্যে হেলাল পেশায় কসাই ও কাদেরুল বেকারি শ্রমিক হিসেবে কাজ করতেন। তারা দুজনই হরিণহাটি গ্রামের দুলাল উদ্দিন সরকারের বাড়ির ভাড়াটিয়া ছিলেন।

স্থানীয় ও স্বজনদের বরাতে ওসি এ এফ এম নাসিম বলেন, “দুইজন লোক মারা গেছে। তাদের আত্মীয়-স্বজনরা বিষক্রিয়া হয়েছে, এমন ধারণা করে মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে নিয়ে ভর্তি করান।

“ওই হাসপাতালেই রাত ১টার দিকে হেলাল উদ্দিন ও দেড়টার দিকে কাদেরুলকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।“

ওসি বলেন, “স্থানীয়রা জানিয়েছে, তারা কাজ শেষে মদপান করেছেন, এতেই বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা করা হয়েছে।”

ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর ‘মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে’ বলে মন্তব্য করেন তিনি।

টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী হাসপাতালের ডিজিএম (অপারেশন) অনিমেষ ভৌমিক লিটন বলেন, “একজন রাস্তাতেই মারা গিয়েছিল, জরুরি বিভাগে আনার পরে মৃত ঘোষণা করা হয়েছে। আরেকজন ভর্তি হয়েছিল কিন্তু ভর্তি হওয়ার এক দেড় ঘণ্টা পর মারা যান।”

মির্জাপুর থানার ওসি মো. রেজাউল করিম বলেন, নিহতদের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। সুরতহাল প্রতিবেদন শেষে লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে ।”