উখিয়ার আশ্রয় শিবিরে ছুরিকাঘাতে রোহিঙ্গা নিহত

রাতে বাদশা মিয়া বসত ঘরের বাইরে স্থানীয়দের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। এ সময় অজ্ঞাত ৪-৫ জন দুর্বৃত্ত তার উপর হামলা চালায়।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 07:40 AM
Updated : 18 Feb 2024, 07:40 AM

কক্সবাজারের উখিয়া উপজেলার আশ্রয় শিবিরে ‘পূর্ব বিরোধের জেরে’ প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। 

শনিবার রাত ৯টায় উখিয়া উপজেলার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী। 

নিহত বাদশা মিয়া (৩৮) ওই ক্যাম্পের সিরাজুল মিয়ার ছেলে। 

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে খন্দকার ফজলে রাব্বী বলেন, শনিবার রাতে বাদশা মিয়া বসত ঘরের বাইরে স্থানীয়দের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। এসময় অজ্ঞাত ৪-৫ জন দুর্বৃত্ত ধারালো অস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। হামলাকারীরা তার তলপেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। 

পরে স্থানীয়রা বাদশা মিয়াকে উদ্ধার করে কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। 

খন্দকার ফজলে রাব্বী জানান, স্থানীয় ও তার পরিবারের অভিযোগ গত কয়েক মাস ধরে বাদশা মিয়ার সঙ্গে একই ক্যাম্পের প্রতিবেশী এক রোহিঙ্গার মধ্যে ব্যক্তিগত বিষয় নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে তাদের মধ্যে সম্প্রতি বাক-বিতণ্ডার ঘটনাও ঘটে। 

রাব্বী বলেন, “প্রাথমিকভাবে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় এ খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করলেও প্রকৃত কারণ জানা যায়নি। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।”