নাটোর থেকে চুরি হওয়া নবজাতক কুষ্টিয়ায় উদ্ধার, গ্রেপ্তার ২

চুরি করা শিশুটিকে কাজলীর কাছে আট হাজার টাকায় বিক্রি করা হয় বলে জানায় পুলিশ।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 03:23 PM
Updated : 10 June 2023, 03:23 PM

নাটোর সদর হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতকে কুষ্টিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুই নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার সকাল ৮টার দিকে কুষ্টিয়া সদরের খাজানগর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন নাটোর পুলিশ সুপার মো. সাইফুর রহমান।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে শিশুটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- নাটোর সদর উপজেলার চকবৈদ্যনাথ এলাকার মো. আরিফুল ইসলামের স্ত্রী ছদ্মবেশী নার্স মোছা. কাজলী (৩০) ও কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর এলাকার মো. সাইফুল ইসলামের স্ত্রী মোছা. কাজলী খাতুন (৪২)।

উদ্ধার হওয়া শিশুটি নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের মহিষডাঙ্গা গ্রামের মো. মাহফুজুর রহমান ও মোছা. হাসনা হেনা দম্পতির সন্তান।

দুপুরে এক সংবাদ সম্মেলন সাইফুর রহমান বলেন, “শুক্রবার সকালে পাবনা সদর হাসপাতালে নার্সের পোশাক পরিহিত এক নারী ডাক্তার দেখানোর কথা বলে একদিন বয়সী শিশুটিকে তার দাদির কোল থেকে নিয়ে যায়।

“দীর্ঘ সময় ওই নার্স ফিরে না আসায় স্বজনরা শিশুটির খোঁজ করতে থাকেন। পুরো হাসপাতাল চত্বরে ওই নারীকে আর খুঁজে পাওয়া যায়নি। খবর পেয়ে পুলিশ হাসপাতালের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে অভিযানে নামে।”

পুলিশ সুপার আরও বলেন, “শিশুটিকে নিয়ে যশোর-খুলনা রুটের একটি ট্রেনে উঠার সূত্র ধরে সব স্টেশনের সঙ্গে যোগাযোগ করে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে কাজ শুরু করি।

“এক পর্যায়ে কুষ্টিয়ার পোড়াদহের একটি স্টেশনে বাচ্চাসহ ওই নারীকে নামতে দেখা যায়। পরে শিশুসহ কাজলী খাতুনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বোরখা, ওড়না ও স্যান্ডেল জব্দ করা হয়।”

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে নার্সের ছদ্মবেশে হাসপাতালে যাওয়া কাজলীকে নাটোর থেকে গ্রেপ্তার করে পুলিশ।

নিঃসন্তান কাজলীর কাছে চুরি করা শিশুটিকে মাত্র আট হাজার টাকায় বিক্রি করা হয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে বলে জানান পুলিশ সুপার।

পুলিশকে ধন্যবাদ জানিয়ে শিশুটির বাবা মাহফুজুর বলেন, “সন্তানকে হারিয়ে শারীরিক ও মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতায় আমাদের বুকের ধন বুকে ফিরে পেয়েছি।”

এ ঘটনায় মামলা দায়ের কথা জানিয়ে সাইফুর রহমান বলেন, নবজাতক চুরির সঙ্গে হাসপাতালের কেউ যদি জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের আইনের আওতায় আনা হবে।

চুরি যাওয়ার ২৪ ঘণ্টার আগেই শিশুটিকে মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন পুলিশ সুপার।

আরও পড়ুন:

Also Read: নাটোরে নার্সের ছদ্মবেশে নবজাতক চুরি