সিন্ডিকেটের কাছে দেশ অসহায়: মোকাব্বির

নিজেদের পকেট ভারি করতে গুটি কয়েক অসৎ আমলা-ব্যবসায়ী-রাজনীতিবিদ সিন্ডিকেটের সঙ্গে জড়িত বলে জানান সিলেটের এই সংসদ সদস্য।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 06:05 AM
Updated : 28 March 2024, 06:05 AM

ব্যবসায়ী সিন্ডিকেটের কাছে দেশ ও মানুষ অসহায় হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য মোকাব্বির খান।

মঙ্গলবার সকালে বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের রাগীব-রাবেয়া দন্ডপানিপুর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের সংসদ সদস্য এ কথা বলেন।

সুশিক্ষায় শিক্ষিত ব্যক্তিরা অনিয়ম-দুর্নীতি-সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকতে পারেন না উল্লেখ করে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির বলেন, “আমাদের নিজেদের প্রয়োজনেই তাই ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

নিজেদের পকেট ভারি করার জন্য গুটি কয়েক অসৎ আমলা-ব্যবসায়ী-রাজনীতিবিদ সিন্ডিকেট সৃষ্টি করেন জানিয়ে সংসদ সদস্য বলেন, “আর ওই সিন্ডিকেট গরিব-অসহায় ব্যক্তিদের পেটে লাথি দিয়ে দেশের টাকা বিদেশে পাচার করে। কিন্তু তা দেখার কেউ নেই দেশে। সিন্ডিকেটের কাছে রাষ্ট্র আজ বড়ই অসহায়। তাই আমাদের ঐক্যবদ্ধভাবে অনিয়ম-দুর্নীতি-সিন্ডিকেটের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।’’

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছয়ফুল হকের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নাঈম উদ্দিন সুহেল এবং সংগঠক আরকুম আলীর যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের সচিব ইঞ্জিনিয়ার লুৎফুর রহমান, কুরুয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আকতার আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের মেম্বার তানভির হোসেন, নাজিম উদ্দিন রাহিন, সামিম আহমদ, উপজেলা যুবলীগের সদস্য ফজলুর রহমান এবং রাগীব-রাবেয়া দন্ডপানিপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা ফয়জুল ইসলাম।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]