বগুড়ায় বিএনপির মিছিল থেকে হাতবোমা নিক্ষেপের অভিযোগ, ৩ পুলিশ আহত

বিএনপির গাবতলী উপজেলা কমিটির সদস্য ও পৌরসভার মেয়র সাইফুল ইসলাম সাইফ এ ধরনের অভিযোগকে ‘সাজানো নাটক’ বলে অভিহিত করেছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2023, 07:15 PM
Updated : 13 Dec 2023, 07:15 PM

বগুড়ার গাবতলী উপজেলা সদরে বিএনপির মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। এতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বুধবার দুপুরে তিনমাথা মোড়ের কাছাকাছি এ হাতবোমা নিক্ষেপের ঘটনা ঘটে বলে গাবতলী থানার ওসি আবুল কালাম আজাদ জানান।

এ ঘটনায় আহতরা হলেন- এসআই আব্দুল কুদ্দুস, এএসআই এনামুল হক ও জয়দেব কুমার সাহা।

পুলিশ জানিয়েছে, আহত তিনজনকে প্রথমে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির ডাকা অবরোধকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সকাল থেকে গাবতলী থানার নিকটবর্তী তিনমাথা মোড়ের কেন্দ্রীয় মসজিদ চত্বরে পুলিশ মোতায়েন করা হয়।

অবরোধের সমর্থনে দুপুর দেড়টার দিকে থানার অদূরে উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনের বাড়ির সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গাবতলী থানার সামনে দিয়ে তিনমাথা মোড় অতিক্রম করে উপজেলা পরিষদের দিকে যাওয়ার সময় কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটে। এতে তিন পুলিশ সদস্য আহত হন। 

বিএনপির গাবতলী উপজেলা কমিটির সদস্য এবং পৌরসভার মেয়র সাইফুল ইসলাম সাইফ এ ধরনের অভিযোগকে ‘সাজানো নাটক’ অভিহিত করে বলেন, “দলের নেতা-কর্মীরা শান্তিপূর্ণভাবে মিছিল করেছে।

মেয়রের অভিযোগ, “পুলিশের সঙ্গে থাকা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের নেতা-কর্মীরা হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে বিএনপি নেতা-কর্মীদের ওপর দোষ চাপাচ্ছে। এরই মধ্যে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে।”

গাবতলী থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, “তিন মাথা মোড়ে মোট আট পুলিশ সদস্য অবরোধের ডিউটিতে ছিলেন। হামলায় আহত পুলিশ সদস্যদের মধ্যে এএসআই এনামুল হকের অবস্থা গুরুতর। তার ডান পায়ের নিচের দিকে পুড়ে গেছে।

তিনি বলেন, “ওই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।”