আর্জেন্টিনার জয়ে আনন্দে মেতেছে বরিশালের সমর্থকরা

খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আর্জেন্টিনার সমর্থকরা মোটরসাইকেল, মিনি ট্রাকসহ পতাকা নিয়ে আনন্দ মিছিল বের করেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2022, 02:02 PM
Updated : 19 Dec 2022, 02:02 PM

বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়ার পর বরিশাল নগরীতে উৎসবে মেতেছে সমর্থকরা।

রোববার রাতে খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আর্জেন্টিনার সমর্থকরা মোটরসাইকেল, মিনি ট্রাকসহ পতাকা নিয়ে নগরীর প্রায় সব সড়কে আনন্দ মিছিল করেছেন। সাথে ভুভুজেলা বাঁশি, পটকা ও আতশবাজি চলেছে অবিরাম।  

কনকনে শীতের মধ্যেও সমর্থকরা হই-হুল্লোর করতে করতে ছুটেছে নগরীর বিভিন্ন এলাকায়। সকল মিছিল সদর রোডমুখী ছিল।

ওইদিন সবচেয়ে বড় সমাগম হয় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে; সেখানে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে বিশাল পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করা হয়। উদ্যান মাঠ পরিপূর্ণ ছিল দর্শকে।

বঙ্গবন্ধু উদ্যানে বাবা-মায়ের সঙ্গে খেলা দেখতে আসা দশ বছর বয়সী মাইশা বলে, সে আর্জেন্টিনার সমর্থক। কনকনে ঠান্ডার মধ্যে খোলা মাঠে অনেক মানুষের সঙ্গে খেলা দেখতে এসেছে।

তার মতো আরও অনেক শিশু, কিশোর ও নারী খেলা দেখতে বঙ্গবন্ধু উদ্যানে হাজির ছিল।  

নগরীর বিবি পুকুরের দক্ষিণ পাড়ের শহীদ সোহেল চত্বরে বহু দর্শক খেলা দেখেছেন। সিংহভাগ দর্শকরা ছিল আর্জেন্টিনার সমর্থক।

বরিশাল বিশ্ববিদ্যালয় ও সরকারি বিএম কলেজ ক্যাম্পাসের একাধিক স্থানে বড় পর্দায় খেলা দেখানো হয়েছে। সেখানে শিক্ষার্থীদের সঙ্গে তাদের সাথে বিভিন্ন এলাকার বন্ধু-বান্ধবরা এসে আনন্দঘন মুহূর্তে খেলা উপভোগ করেছেন।

নগরীর ৩০টি ওয়ার্ডের প্রায় সকল এলাকায় বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা ছিল।

আর্জেন্টিনা প্রথমে দুই গোল দিয়ে এগিয়ে গেলে সমর্থকরা নিশ্চিত জয় ভেবে আনন্দঘন পরিবেশে খেলা উপভোগ করছিল। কিন্তু দুই গোল পরিশোধ করার পর অনেকে খেলা দেখা বন্ধ করে দেয়।

পুলিশ পরিদর্শক শাহ মো. ফয়সল জানান, অতিরিক্ত সময়ের খেলা দেখার সাহস নেই। তাই টিভি বন্ধ করেন। মেসির গোল দেওয়ার খবর পেয়ে পুনরায় টিভি চালু করেন। কিন্তু আবারো হৃদস্পদন থামিয়ে দেওয়ার উপক্রম করে এমবাপপে। হতাশ হয়ে হারার আতংক কাটিয়ে শেষ পর্যন্ত খেলা দেখেন।

তার মতো আরও অনেক সমর্থক আতংকে ছিলেন আর্জেন্টিনা হেরে যাবে এ ভয়ে।

টাই ব্রেকারে ফ্রান্সের দ্বিতীয় শট লক্ষ্যভ্রষ্ট হওয়ার পর আশার আলো পায় আর্জেন্টাইন সমর্থকরা। আর্জেন্টিনার এরপরের বল জালে জড়ানোর সঙ্গে সঙ্গে সমর্থকরা বাঁধভাঙ্গা আনন্দে মেতে ওঠে।

মিছিলে সবার মুখে মুখে ছিল মেসি মেসি। এভাবে দীর্ঘ সময় ধরে বরিশাল নগরীর প্রতিটি পাড়ায় পাড়ায় চলছে মেসি উৎসব। কেউ কেউ খিচুরির আয়োজনও করেছে।

রোববার বিশ্বকাপ ফুটবলে নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময় অমীমাংসিত থাকায় খেলা গড়ায় ট্রাই ব্রেকারে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ ঘরে তোলে।