মাদারীপুরে শহীদ মিনারে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতাহাতি

এ ঘটনার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2024, 09:39 AM
Updated : 21 Feb 2024, 09:39 AM

মাদারীপুরের রাজৈরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার রাত ১২টা ৫ মিনিটে উপজেলা চত্বরের শহীদ মিনারে এ ঘটনা ঘটে বলে জানান রাজৈর থানার ওসি আসাদুজ্জামান হাওলাদার আসাদ। 

এদিকে এই ঘটনার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাজৈর উপজেলার ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম তার নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারের বেদিতে ফুল দিতে যান। একই সময় রাজৈর পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল মোল্লাও তার কর্মী-সমথর্কদের নিয়ে বেদিতে ওঠেন। 

এ সময় আগে ফুল দেয়াকে কেন্দ্রে করে জাহিদ হাসান মুকিমের সঙ্গে রবিউল মোল্লার বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাক্কাধাক্কি শুরু হয়। ব্যাপক হট্টগোল হলে উপস্থিত আশপাশের অন্য লোকজনের মাঝেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

এ সময় শহীদ মিনারের উপস্থিত থাকা পুলিশ সদস্যরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এই বিষয়ে জাহিদ হাসান মুকিম বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে শহীদ মিনারে ফুল দিতে গেলে স্থানীয় এমপি শাহাজাহান খানের অনুসারী একটি পক্ষ আমাদের বাধা দেয়। তখন কিছুটা হাতাহাতি হয়। ” 

অপরদিকে রবিউল মোল্লা বলেন, “শহীদ বেদীতে ফুল দিতে আমরা আগে উঠি। তখন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার অনুসারী কয়েকজন আগে ফুল দেওয়ার চেষ্টা করলে আমরা বাধা দেই। বিষয়টি সেখানেই শেষ হয়ে গেছে। ”

ওসি আসাদ বলেন, “ঘটনার সময়ে শহীদ মিনারে আমরা উপস্থিত ছিলাম। তাই দ্রুত পুলিশের হস্তক্ষেপে হট্টগোল ওখানেই শেষ হয়। তবে এই ঘটনাকে নিয়ে পরবর্তীতে এখন পর্যন্ত আর কোনো ঘটনা ঘটার খবর পাইনি।”