গজারিয়ায় বৈধ গ্রাহক আড়াই হাজার, অবৈধ ১১ হাজার

আলাদা তিনটি অভিযানের ২১ দিন পর সরবরাহ চালু করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2024, 05:34 PM
Updated : 16 March 2024, 05:34 PM

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানের ২১ দিন পর সরবরাহ চালু করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এতে গ্রাহকদের মাঝে স্বস্তি ফিরেছে। 

শনিবার বিকাল ৫টা থেকে এ উপজেলায় গ্যাস সরবরাহ চালু করা হয় বলে জানিয়েছেন তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হারুনর রশীদ মোল্লা। 

গ্যাস সরবরাহের পরপর শিল্প-কারখানায় আবারও উৎপাদন শুরু হয়েছে; অলস বসে থাকা শ্রমিক-কর্মচারীরা যোগ দিয়েছেন কাজে।

স্থানীয়রা জানান, বিনা নোটিশে গত ২৫ ফেব্রুয়ারি সকাল থেকে উপজেলার ভবেরচর, বাউশিয়া, গুয়াগাছিয়া ইউনিয়নে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এতে দুর্ভোগে পড়েন প্রায় আড়াই হাজার আবাসিক গ্রাহক ও ১৭টি শিল্প কারখানা। আবাসিকের গ্রাহকরা রান্না করে মাটির চুলায়।

বিশেষ করে শিল্প কারখানা ও সেবামূলক প্রতিষ্ঠানগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় দুর্ভোগের পাশাপাশি অর্থনৈতিক ক্ষতির মুখে পড়ে। এতে ব্যাহত হয় উৎপাদন ও সেবা প্রদান।

তবে তিতাস গ্যাস কর্তৃপক্ষের দাবি, গজারিয়া উপজেলায় বৈধ গ্রাহকের পাশাপাশি ১১ হাজারেরও বেশি অবৈধ সংযোগ রয়েছে। তাই গ্যাস সরবরাহ বন্ধ রেখে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালানো হয়। অভিযান শেষে গ্যাস সরবরাহ চালু করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী হাকিম আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে আলাদা তিনটি অভিযানে ৩৫ কিলোমিটার এলাকায় ১০ হাজার ৭০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয় বলে জানান তিতাস গ্যাস মেঘনা আঞ্চলিক বিপণন কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী মনিরুজ্জামান পলাশ।

তিনি জানান, ১১ মার্চ উপজেলার বাউশিয়ার ১৪ কিলোমিটার এলাকায় তিনটি স্থানে তিন হাজার ৫০০, ১৪ মার্চ ভবেরচরে ১১ কিলোমিটার এলাকায় চারটি স্থানে তিন হাজার ৭০০ এবং ১৬ মার্চ ১০ কিলোমিটার এলাকায় চারটি স্থানে তিন হাজার ৫০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

আরও পড়ুন:

Also Read: মুন্সীগঞ্জে ১১ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন