জয়পুরহাটে ম্যাজিস্ট্রেট দেখে দাম কমল বেগুন-আদার

এ সময় ২০০ টাকা কেজির আদা ১৮০ টাকায় এবং ৫০ টাকা কেজির বেগুন ৩৫ টাকায় বিক্রি করতে দেখা যায়।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2024, 04:19 PM
Updated : 12 March 2024, 04:19 PM

জয়পুরহাট শহরের বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিমের উপস্থিতি টের পেয়ে কমতে শুরু করে আদা ও বেগুনের দাম। এ সময় পণ্য কিনতে সাধারণ ক্রেতাদের হুড়োহুড়ি করতে দেখা গেছে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের একটি দল শহরের বিভিন্ন কাঁচাবাজারে এ অভিযান চালায় বলে জয়পুরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার আব্দুল্লাহ আল মাহবুব জানান।

তিনি জানান, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিমকে দেখা মাত্র ব্যবসায়ীরা ২০০ টাকা কেজির আদা ১৮০ টাকায় এবং ৫০ টাকা কেজির বেগুন ৩৫ টাকায় বিক্রি শুরু করেন।

সদর উপজেলার দূর্গাদহ বাজার এলাকার ষাটোর্ধ্ব মাজেদ আলী, শহরের আরাম নগর এলাকার ওমর ফারুখ, ইরাক নগর এলাকার রুহি পারভীনসহ ক্রেতারা জানান, রমজান এলে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামাগ্রীতে দাম বাড়ার প্রতিযোগিতা শুরু হয়। ভ্রাম্যমাণ আদালতের হাকিমকে দেখে ভয়ে দোকানিরা পণ্যের দাম কমিয়ে দিয়েছেন।

জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখা ও সিন্ডিকেটের মাধ্যমে পণ্যের কৃত্রিম সংকট বন্ধ করার লক্ষ্যে যৌক্তিকভাবে পণ্যের দাম নির্ধারণ করা হয়েছে।

ভোক্তারা যাতে হয়রানির শিকার না হন এবং অসাধু ব্যবসায়ীরা যাতে বেশি দামে পণ্য বিক্রি করতে না পারে তা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পরিচালনা করা হবে বলে তিনি জানান।