বরিশালে টিসিবির তেল কালোবাজারে, ডিলারকে জরিমানা

কালোবাজারে তেল বিক্রির অভিযোগে ডিলার মেসার্স টিপু এন্টারপ্রাইজের ডিলারশিপ বাতিল করা হবে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2024, 11:47 AM
Updated : 3 Feb 2024, 11:47 AM

বরিশালে টিসিবির তেল কালোবাজারে বিক্রির দায়ে এক ডিলারকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

শনিবার বেলা ১২ টার দিকে নগরীর ২০ নম্বর ওয়ার্ড বিএম কলেজ রোডে অভিযান চালানো হয় বলে জানিয়েছেন বরিশাল বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ  অধিদপ্তরের উপপরিচালক অপূর্ব অধিকারী। 

উপপরিচালক অপূর্ব অধিকারী বলেন, ওই এলাকার টিসিবির ডিলার মেসার্স টিপু এন্টারপ্রাইজ। ওই ডিলার টিসিবির কার্ডধারীদের মাঝে বিক্রির জন্য বরাদ্দ সয়াবিন তেলের সিল খুলে ফেলে। পরে কালোবাজারে বেশি দামে বিক্রি করে। 

“ভোক্তাদের কাছ থেকে অভিযোগ পেয়ে ওই দোকান থেকে টিসিবির সিল ছাড়া ৫১ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। পরে ডিলার আরিফুর রহমানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।” 

টিসিবির বরিশাল অঞ্চল প্রধান শতদল মণ্ডল বলেন, নগরীতে ১১১ জন ডিলার রয়েছে। তাদের মাধ্যমে ৯০ হাজার কার্ডধারীর মাঝে পণ্য বিক্রি করা হয়। প্রত্যেক কার্ডধারী দুই কেজি করে একশ টাকা দরে তেল, ৬০ টাকা দরে ডাল ও ৩০ টাকা দরে ৫ কেজি চাল কিনতে পারবে। 

কালোবাজারে তেল বিক্রির অভিযোগে টিসিবির ডিলার মেসার্স টিপু এন্টারপ্রাইজের ডিলারশিপ বাতিল করা হবে বলে জানিয়েছেন টিসিবির বরিশাল অঞ্চল প্রধান শতদল মণ্ডল।