শাবির প্রথম নারী কোষাধ্যক্ষ হলেন আমিনা পারভীন

বিশ্ববিদ্যালয়ের সপ্তম কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক আমিনা পারভীন।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 09:40 AM
Updated : 30 April 2023, 09:40 AM

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজকর্ম বিভাগের প্রধান অধ্যাপক আমিনা পারভীন।

রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ১৪ (১) ধারা অনুযায়ী সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীনকে আগামী চার বছরের জন্য এই বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেওয়া হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, (ক) কোষাধ্যক্ষ হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে; (খ) তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ধারা ১৪ উপধারা (৩), (৪), (৫), (৬) ও (৭) অনুসারে কোষাধ্যক্ষ দায়িত্ব পালন করবেন।

রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের সপ্তম কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক আমিনা পারভীন। তিনি শাবিপ্রবির ষষ্ঠ কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছেন।

আমিনা পারভীন বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশের দায়িত্বে রয়েছেন। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন।