বছরজুড়ে হাসপাতাল পরিদর্শন অব্যাহত থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

“হাসপাতালগুলোতে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।”

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 03:06 PM
Updated : 10 March 2024, 03:06 PM

বছরজুড়ে সরকারি-বেসরকারি হাসপাতাল পরিদর্শন অব্যাহত রাখার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, “কোনো রকম গরমিল পাওয়া গেলে সেটি বন্ধ করে দেওয়া হবে।”

রোববার দুপুরে নওগাঁর পত্নীতলা উপজেলায় মুক্তিযোদ্ধা চিকিৎসক প্রজন্ম ও ইম্প্রেশন ফাউন্ডেশনের আয়োজনে নৃ-গোষ্ঠী ও কৃষিজীবীদের মাঝে স্বাস্থ্যসেবা প্রদান, স্বাস্থ্য সচেতনতা ও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমি সাধারণ মানুষ, মন্ত্রী হব একথা কখনও ভাবিনি। কিন্তু একটি ফোন আমার দায়িত্ব বাড়িয়ে দিয়েছে; আমার ভাগ্য বদলে দিয়েছে। 

“এই অনুষ্ঠানে আসার সময় কয়েকটি স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছি। সেগুলোতেও কিছু অসঙ্গতি রয়েছে। দ্রুত সমাধান করা হবে। স্বাস্থ্য বিভাগের এই পরিদর্শন কাজ অব্যাহত থাকবে।” 

সামন্ত লাল বলেন, “হাসপাতালগুলোতে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। সমস্যা ও অসঙ্গতি রয়েছে এমন হাসপাতালে তা সমাধান করে জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে।” মুক্তিযোদ্ধা চিকিৎসক প্রজন্ম সভাপতি কাজী শফিকুল ইসলাম হালিমের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার, স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার। 

পরে স্বাস্থ্যমন্ত্রী নৃ-গোষ্ঠী ও কৃষিজীবীদের ঐতিহ্যগত সাংস্কৃতিক পরিবেশন উপভোগ করেন এবং স্বাস্থ্য সমাবেশে অংশ নেন।