প্রতি মাসে উপজেলা স্বাস্থ্য কমিটির সভা করতে বললেন মেনন

সরকারের আর্থিক সংকটের কারণে এই মুহূর্তে নতুন প্রকল্প নেওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 05:13 PM
Updated : 2 March 2024, 05:13 PM

স্বাস্থ্য সেবার মান বাড়াতে প্রতি মাসে বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমিটির সভা করার তাগিদ দিয়েছেন সংসদ সদস্য রাশেদ খান মেনন।

দীর্ঘ সাত বছর পর শনিবার নিজ সংসদীয় এলাকায় অনুষ্ঠিত স্বাস্থ্য কমিটির সভায় এ নির্দেশ দেন তিনি।

স্বাস্থ্য কমিটির সদস্যসচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে উদ্দেশ্য করে মেনন বলেন, “এখন থেকে প্রতি মাসে সভা করবেন। আমাকে নোটিশ করবেন। আমি সময় পেলে আসব।”

উজিরপুর উপজেলা চেয়ারম্যান আবদুল মজিদ সিকদার বাচ্চু ও পৌর মেয়র গিয়াসউদ্দিন বেপারীকে দেখিয়ে সংসদ সদস্য বলেন, “তারা এলাকার জনপ্রতিনিধি। তারা আসবেন। কথা বলবেন।”

সরকারের আর্থিক সংকটের কারণে নতুন প্রকল্প নেওয়া যাচ্ছে না জানিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন বলেন, “চাহিদার চেয়ে সম্পদ কম। আগামী জুনের মধ্যে এ সমস্যা কাটিয়ে উঠতে পারব। সে পর্যন্ত আমাদের ধৈর্য ধরতে হবে। একটা একটা করে সমস্যার সমাধান করতে হবে।”

দীর্ঘদিন সভা না হওয়া প্রসঙ্গে উজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শওকত আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আগের সংসদ সদস্য সময় দিতে পারেননি। তাই সভা করা হয়নি। বর্তমান সংসদ সদস্য সভা করতে চেয়েছেন। তাই তাৎক্ষণিক সভার আয়োজন করেছি। এখন থেকে নিয়মিত সভা করা হবে।”

“শুধু আমি চাইলে তো হবে না; স্বাস্থ্য কমিটির সহসভাপতি উপজেলা চেয়ারম্যান তো বলেছেন, আগের এমপি সভা করেননি। এখানে আমার করার কি আছে,” বলেন তিনি।

সভায় উজিরপুর উপজেলা চেয়ারম্যান আবদুল মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু এবং ভাইস চেয়ারম্যান সীমা রানি শীল উপস্থিত ছিলেন।

সভা শেষে রাশেদ খান মেনন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুরে দেখেন। এছাড়া উজিরপুর মহিলা কলেজের সম্প্রসারিত অ্যাকাডেমিক নতুন ভবনের উদ্বোধন করেন।