রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের প্রার্থীকে শেখ হাসিনার ফুলেল শুভেচ্ছা

রোববার সকালে শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যান চুপপু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2023, 09:02 AM
Updated : 12 Feb 2023, 09:02 AM

দেশের ২২তম রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাহাবুদ্দিন চুপ্পুকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দলে সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রোববার সকালে শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যান চুপপু। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে তাকে ফুলের শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। 

তার বোন শেখ রেহানা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, চিফ হুইপ লিটন চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, ফারুক খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ এ সময় সেখানে উপস্থিত ছিলেন। 

পরে আওয়ামী লীগের কয়েকজন জ্যেষ্ঠ নেতাকে সঙ্গে নিয়ে নির্বাচন কমিশনে গিয়ে রাষ্ট্রপতি পদের মনোনয়নপত্র জমা দেন সাহাবুদ্দিন চুপ্পু। সংসদে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকায় তিনিই হচ্ছেন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি। 

বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের একজন সদস্য। ২০০৬ সালে তিনি জেলা ও দায়রা জজ হিসেবে অবসরে যান।২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি দুদকের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।  

মনোনয়নপত্র জমা দেওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, “সবই আল্লাহর ইচ্ছা।”