যতদিন পাখি গাইবে, নদী বইবে, শেখ হাসিনাও ততদিন: কাদের

বিএনপি আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টি করছে বলে অভিযোগ আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2022, 11:45 AM
Updated : 27 Sept 2022, 11:45 AM

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিষোদগার করে মানুষের মন থেকে শেখ হাসিনাকে মুছে ফেলা যাবে না।

শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউটে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি।

বঙ্গবন্ধুর বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার পঁচাত্তর বছর পূর্ণ করবেন। ১৯৭৫ সালের ট্রাজেডির পর আওয়ামী লীগের হাল ধরা শেখ হাসিনা তিন যুগ ধরে দলের সভাপতির দায়িত্ব পালন করছেন, পাশাপাশি গত এক যুগ ধরে দেশের প্রধানমন্ত্রীও তিনি।

ওবায়দুল কাদের বলেন, “শেখ হাসিনা সর্পিল ও কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করে এসেছেন পিতার মতোই। নিজের ভাগ্যোন্নয়নের জন্যে নয়, শেখ হাসিনা কষ্ট করে মানুষের ভাগ্যোন্নয়নের জন্য। পিতার মতোই মানুষের মুক্তির লক্ষ্যে কাজ করছেন।”

বিএনপি নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, “যতই বিষোদগার করেন, যতদিন বাংলায় পাখিরা গান গাইবে, নদীর কলতান থাকবে, ততদিন বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনা থাকবেন।

“একজনকে বাঙালির স্বাধীনতার জন্য, আরেকজনকে বাঙালির মুক্তির জন্যে বিধাতা পাঠিয়েছেন। শেখ হাসিনাও হয়ত মারা যাবেন, কিন্তু বঙ্গবন্ধুর লিগ্যাসি থেকে যাবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে সড়ক পরিবহনমন্ত্রী কাদের বলেন, “সারাবিশ্বের এই অবস্থায় বাংলাদেশ যখন বিপদে, শেখ হাসিনা তখন পরিস্থিতি দারুণভাবে সামাল দিচ্ছেন। যারা সমালোচনা করছেন, তারা কি ক্ষমতায় থাকলে এই পরিস্থিতি সামলে দিতে পারতেন?

“সমস্যা সৃষ্টি করেছে বড় বড় দেশ ইউক্রেইন-রাশিয়া যুদ্ধে। এরা নিজেরা নিজেদের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেন না।”

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির নেতা তারেক রহমান দূর্নীতিপরায়ন। তারেক রহমানের আরও সুনাম আছে- অর্থপাচার ও দূর্নীতি। কানাডার আদালতে বিএনপির কর্মী রাজনৈতিক আশ্রয় চেয়েছিল, কিন্তু সেদেশের আদালত বলেছিল- ‘বিএনপি টেরোরিস্ট সংগঠন’।

“বিএনপি আন্দোলনের নামে সহিংসতা করার চেষ্টা করছে। আজকে বিএনপির হাত থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছে না। বিএনপি যেমন দল, তেমন কর্ম করছে।”

যুবলীগের প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, “যুবলীগ সাংস্কৃতিকে রাজনীতির মিশেলে দারুণ অনুষ্ঠানসূচি আয়োজন করেছে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে যুবলীগ প্রতিনিয়তই বিক্ষোভ মিছিল করেছে।”

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, “খালেদার গুণধর পুত্র তারেক রহমানের পিতা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, আর তারেক পুরো আওয়ামীলীগ পরিবার গ্রেনেড মেরে হত্যা করতে চেয়েছিল।”

তিনি বলেন, “অসাম্প্রদায়িক ও বিজ্ঞানমনস্ক জাতি গঠনে শেখ হাসিনা শ্রম দিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে মঙ্গা-দুর্ভিক্ষ দূর হয়েছে। যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। মেট্রোরেল, পদ্মা সেতু নির্মাণ হয়েছে।”

সাংবাদিক অজয় দাশগুপ্ত, সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলও সভায় বক্তব্য রাখেন।