উন্নয়নের ব্যাপক প্রচার চালাতে এমপিদের বললেন শেখ হাসিনা

দুই বছর পর হল আওয়ামী লীগের সংসদীয় দলের সভা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2022, 07:22 PM
Updated : 2 Nov 2022, 07:22 PM

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে জনগণের কাছে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে ব্যাপক প্রচার চালাতে সংসদ সদস্যদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই সঙ্গে নেতাকর্মীদের সংগঠিত রাখার পাশাপাশি অভ্যন্তরীণ সমস্যা দূর করতে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

একাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদীয় দলের পঞ্চম সভা অনুষ্ঠিত হয় বুধবার। সংসদ ভবনে সরকারি দলের সভাকক্ষে এ সভায় আওয়ামী লীগের সংসদীয় দলের নেতা শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

জাতীয় সংসদের হুইপ নূর-ই-আলম চৌধুরী জানান, দীর্ঘদিন পর অনুষ্ঠিত সংসদীয় দলের এই সভায় প্রধানমন্ত্রী দলীয় সংসদ সদস্যদের বেশ কিছু নির্দেশনা দেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সামনে নির্বাচন রয়েছে। উন্নয়ন কর্মকাণ্ডের প্রচার করতে হবে, মানুষকে জানাতে হবে। সবার কাছে পৌঁছতে হবে। নেতা-কর্মীদের সংগঠিত রাখতে হবে। সাংগঠনিক সমস্যা কীভাবে দূর করা যায়, এগুলো নিয়ে বলতে হবে।”

জেলা পরিষদ, পৌরসভাসহ স্থানীয় সরকারের নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং যাদের কারণে দলীয় প্রার্থী পরাজিত হয়েছে, তাদের বিষয়ে হুঁশিয়ারি দেওয়া হয়েছে সভায়।

সবশেষ ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সংসদীয় দলের চতুর্থ সভা হয়েছিল।

সভায় থাকা এক মন্ত্রী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আওয়া্মী লীগের সামনে জাতীয় সম্মেলনের বিষয়টি সভায় জানানো হয়েছে। সংসদ সদস্যদের জেলা-উপজেলা পর্যায়ে সম্মেলনে দায়িত্বশীল ভূমিকা রাখতে বলা হয়েছে।

বিএনপির সমাবেশের প্রসঙ্গও এসেছিল জানিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এই মন্ত্রী বলেন, “শান্তিপূর্ণ সমাবেশে কোনো বাধা নেই। কিন্তু আন্দোলনের নামে সন্ত্রাস করলে তাও মোকাবেলা করা হবে।”