‘আজব আদালত’ বাংলাদেশের আদালত: রিজভী

“বিরোধীদল নিধনে দেশের আদালত আরেকটি আয়না ঘরে পরিণত হয়েছে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2024, 05:56 AM
Updated : 14 Feb 2024, 05:56 AM

বিরোধীদলকে দমনে আদালত ‘আয়না ঘরে’ পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “দেশের অরাজনৈতিক গুরুত্বপূর্ণ মামলা বাদ দিয়ে কেবলমাত্র বিএনপির নেতাকর্মীদের মামলা শুরু করে তিন-চারদিন পরপর মামলার তারিখ দেয়া হচ্ছে এবং রাতেও আদালতের কার্য্ক্রম চলছে।

“বাংলাদেশের আদালত সারা বিশ্বের মধ্যে এখন আজব আদালত হিসেবে খ্যাতি লাভ করেছে। বিরোধীদল নিধনে দেশের আদালত আরেকটি আয়না ঘরে পরিণত হয়েছে।”

সব মামলায় জামিনের পরও যুবদলের সাধারণ সম্পাদক মুনায়েম মুন্নাকে মুক্তি না দেয়ায় ক্ষোভ প্রকাশ করে রিজভী বলেন, “এটা একটা অদ্ভুত ঘটনা। উচ্চ আদালত থেকে যদি বলে দেয়া হয় যে, আর কোনো মামলা দেয়া হবে না, এরপরে প্রশাসন বিশেষ করে পুলিশ প্রশাসন কখনই কোনো মামলা দেয়ার সাহস করতে না। এখন ক্ষমতার যে ভারসাম্য আইন, বিচার ও নির্বাহী বিভাগ … এগুলো সব একাকার হয়ে গেছে।”

যুবদলের সাধারণ সম্পাদক মুনায়েম মুন্না, সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, মহানগর বিএনপি দক্ষিণের রফিকুল আলম মজনু, তানভীর আহমেদ রবিন, শেখ রবিউল আলম রবি, এসএম জাহাঙ্গীর, আলী আকবর চুন্নু, গোলাম মাওলা শাহিনসহ সকল নেতাকর্মীর অবিলম্বে মুক্তি দাবি করেন রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন প্রমুখ উপস্থিত ছিলেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)