পুলিশ-র‌্যাব ছাড়া আসেন, খেলতে চান খেলব: নারায়ণগঞ্জে মঈন খান

“৪২ বিলিয়ন ডলারের রিজার্ভ কীভাবে অর্ধেকে নেমে এসেছে সেই জবাব সরকারকে জনগণের কাছে দিতে হবে” বলেন, বিএনপির এই নেতা।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 07:22 AM
Updated : 29 March 2024, 07:22 AM

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ৩৬ দিনের আল্টিমেটামের জবাবে পাল্টা সময় বেঁধে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান।

সাবেক মন্ত্রী বলেছেন, “আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন। কাদের সাহেব, আপনাকে ৩৬ ঘণ্টা সময় দিলাম। পুলিশ আর র‌্যাব ছাড়া আসেন, যেখানে খেলতে চান খেলব। আমরা খেলতে চাই।”

এ সময় বিএনপি নেতা অভিযোগ করে বলেন, “স্বাধীনতার পর গণতন্ত্রকে হরণ করে আওয়ামী লীগ একবার বাকশাল কায়েম করেছিল, আবারও অলিখিত বাকশাল তারা কায়েম করেছে। যে সরকার ভোটের অধিকার হরণ করে সেই সরকার কোনোদিন মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সরকার হতে পারে না।”

বুধবার বিকালে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

‘উন্নয়নের নামে লুটপাট’ চালিয়ে সরকার দেশের অর্থনৈতিক ‘মেরুদণ্ড ভেঙে দিয়েছে’- এমন অভিযোগ করে বিএনপি নেতা বলেন, “পাকিস্তান ২২টি ধনী পরিবার সৃষ্টি করেছিল আর আওয়ামী লীগ ২২০টি ধনী পরিবার সৃষ্টি করেছে। যারা দেশের গরিব মানুষের সম্পদ লুট করে বিদেশে পাচার করেছে।

“৪২ বিলিয়ন ডলারের রিজার্ভ কীভাবে অর্ধেকে নেমে এসেছে সেই জবাব জনগণের কাছে এই সরকারকে দিতে হবে।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বেআইনিভাবে আটকে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন মঈন খান।

জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, কেন্দ্রীয় কমিটির সদস্য ইশরাক হোসেন, নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, আজহারুল ইসলাম মান্নান, কাজী মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]