কারাগারেই থাকতে হচ্ছে মহিলা দলের স্মৃতিকে

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেইসবুকে কটাক্ষ করার মামলায় কারাগারে বন্দি আছেন মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2022, 03:36 PM
Updated : 28 Nov 2022, 03:36 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেইসবুকে কটাক্ষ করার অভিযোগে গ্রেপ্তার মহিলা দলের নেত্রী সোনিয়া আক্তার স্মৃতিকে হাই কোর্টের দেওয়া জামিন আপাতত স্থগিতই থাকছে।

জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিলের আবেদন আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত ‘স্ট্যান্ড ওভার’ রাখতে আদেশ দিয়েছে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারকের বেঞ্চ।

সোমবার সর্বোচ্চ আদালতের এই আদেশের ফলে কারাবন্দি স্মৃতিকে আপাতত কারাগারেই থাকতে হচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাই কোর্ট বেঞ্চ ৩১ অক্টোবর এ মামলায় স্মৃতিকে অন্তর্বর্তীকালীন জামিন দেয়। রাষ্ট্রপক্ষের আবেদনে তা স্থগিত করে দেন আপিল বিভাগের চেম্বার বিচারক। পরে তা শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে আসে।

আপিল বিভাগে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। আসামি পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন আইনজীবী কায়সার কামাল ও রুহুল কুদ্দুস কাজল।

স্মৃতি বিএনপির সহযোগী সংগঠনটির রাজবাড়ী জেলা কমিটির সদস্য এবং রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা। ফেইসবুকে তার করা এক মন্তব্যের পর গত ৪ অক্টোবর রাজবাড়ী সদর থানায় তার বিরুদ্ধে মামলা করেন জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফিন চৌধুরী।

গত ৩১ অগাস্ট স্মৃতি ফেইসবুকে যে পোস্ট দিয়েছিলেন, তাতে প্রধানমন্ত্রীকে ‘কটাক্ষ করা হয়েছে’ বলে মামলায় অভিযোগ করা হয়।

এরপর ৫ অক্টোবর রাতে রাজবাড়ী শহরের সজ্জনকান্দার বেড়াডাঙ্গা ৩ নম্বর সড়কের ভাড়া বাসা থেকে স্মৃতিকে গ্রেপ্তার করে পুলিশ। স্মৃতির স্বামী রাজবাড়ী পৌরসভার ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকার বাসিন্দা মো. খোকন একজন প্রবাসী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক