চবি ডিন নির্বাচনে জয় সরকার সমর্থকদের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাতটি অনুষদের ডিন নির্বাচনে ছয়টিতে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের ‘হলুদ প্যানেল’।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2012, 06:28 AM
Updated : 6 August 2012, 06:28 AM
চট্টগ্রাম, জুলাই ০৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাতটি অনুষদের ডিন নির্বাচনে ছয়টিতে জয়ী হয়েছে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের ‘হলুদ প্যানেল’।
বিএনপি-জামায়াত সমর্থক শিক্ষকদের ‘সাদা প্যানেল’ একটি পদে জয়ী হয়েছে।
সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চবি ব্যবসায় অনুষদে নির্বাচনের ভোট গ্রহণ শেষে নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত নিবন্ধক অধ্যাপক মোহাম্মদ সফিউল আলম ফলাফল ঘোষণা করেন।
কলা ও মানববিদ্যা অনুষদে ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হলুদ দলের ইতিহাস বিভাগের অধ্যাপক ইমরান হোসেন। তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের দর্শন বিভাগের অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী পেয়েছেন ৩২ ভোট। একই অনুষদে অন্য প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভগের অধ্যাপক গোলাম কিবরিয়া ভুইয়া পেয়েছেন ২২ ভোট।
ব্যবসায় প্রশাসন অনুষদে হলুদ দলের প্রার্থী ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক মোহাম্মদ আবু তাহের ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী একই বিভাগের অধ্যাপক সাদা দলের জাহেদ হোছাইন সিকদার পেয়েছেন ৪২ ভোট।
সমাজ বিজ্ঞান অনুষদে ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হলুদ দলের প্রার্থী লোক প্রশাসন বিভাগের অধ্যাপক হোসাইন কবির। তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আবদুল মান্নান চৌধুরী পেয়েছেন ৫০ ভোট।
জীব বিজ্ঞান অনুষদে হলুদ দলের প্রার্থী মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক খান তৌহিদ ওসমান ৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য দিকে সাদা দলের প্রার্থী উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোকতার আহমেদ পেয়েছেন ৩৮ ভোট।
ইঞ্জিনিয়ারিং অনুষদে নির্বাচিত হয়েছেন হলুদ দলের প্রার্থী ফলিত পদার্থবিদ্যা-ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক শংকর লাল সাহা ১৩ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী একই বিভাগের অধ্যাপক মো. রেজাউল হক খান পেয়েছেন ১২ ভোট।
বিজ্ঞান অনুষদে সাদা দলের প্রার্থী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আবদুল করিম ৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী একই বিভাগের হলুদ দলের প্রার্থী অধ্যাপক জীবন চন্দ্র পাল পেয়েছেন ৫২ ভোট।
আইন অনুষদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় হলুদ দলের অধ্যাপক আবদুল্লাহ আল ফারুক বিনা প্রতিদ্বন্বিতায় নির্বাচিত হয়েছেন।
ডিন নির্বাচনে সাতটি অনুষদে মোট ৬৬২ ভোটের মধ্যে ৬১৮ শিক্ষক ভোট দিয়েছেন।
নির্বাচন কমিশনার সফিউল আলম সাংবাদিকদের বলেন, নির্ধারিত সময়ে ডিন নির্বাচনের ভোট সুষ্ঠুভাবে গ্রহণ করা হয়েছে।
সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় তিনি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/টিএইচ/এমআই/১৮২২ ঘ.