স্বাস্থ্য পরীক্ষার জন্য বিকালে হাসপাতালে যাবেন খালেদা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকার এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে বিকালে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2021, 06:57 AM
Updated : 12 Oct 2021, 06:57 AM

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার সকালে জাতীয়তাবাদী কৃষক দলের এক প্রতিনিধি সভায় এ কথা জানান।

তিনি বলেন, “তাকে আজকে মিথ্যা মামলা দিয়ে অসুস্থ অবস্থায় গৃহে অন্তরীণ করে রেখেছে। তিনি অসুস্থ অবস্থায় আবার আজকে হাসপাতালে যাবেন।”

খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সঙ্গে যোগাযোগ করা করা হলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, বেশ কিছু দিন ধরেই অসুস্থ বোধ করছেন খালেদা জিয়া।

“শরীরে তাপমাত্রাও আছে কিছুটা। সেজন্য মেডিকেল টিমের চেকআপের জন্য ম্যাডামকে বিকাল ৩টায় বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে নেওয়া হবে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড উনার সব কিছু পর্যালোচনা করবেন। বোর্ড তাকে দেখবেন, এর পর জানানো হবে ম্যাডামের সর্বশেষ অবস্থা।”

দুর্নীতি মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যেতে হয়। দেশে করোনাভাইরাসের মহামারী শুরুর পর পরিবারের আবেদনে গত বছর ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ তাকে শর্তসাপেক্ষে সাময়িক মুক্তি দেয় সরকার।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি পেয়েছিল তার পরিবার। তবে সরকার বলেছে, সাময়িক মুক্তির শর্ত অনুযায়ী, তাকে দেশে রেখেই চিকিৎসা দিতে হবে। 

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন। গুলশানের বাসা ফিরোজায় অবস্থানের সময় গত এপ্রিলে তিনি করোনায়ভাইরাসে আক্রান্ত হন। সে সময় প্রায় দুই মাস তাকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে কাটাতে হয়।

আরও পড়ুন