বিএনপি জনগণকে ‘সচেতন না করে’ সরকারকে দুষছে: কাদের

করোনাভাইরাসের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে বিএনপি জনগণকে ‘সচেতন না করে’ উল্টো ঢালাওভাবে সরকারকে দুষছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 08:34 AM
Updated : 18 May 2021, 08:34 AM

বুধবার নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, যেখানে জীবন-জীবিকার সুরক্ষায় অগ্রাধিকার দেওয়া দরকার, বিএনপি নেতারা সেখানে ‘অপরাজনীতি’ করছেন।

“যারা সমালোচনার খাতিরে শুধু সমালোচনায় লিপ্ত, তাদের উদ্দেশ্যে বলতে চাই, করোনাভাইরাস মোকাবেলায় সরকারের অব্যস্থাপনাই যদি থাকত, তাহলে সংক্রমণের সংখ্যা ৮ হাজার থেকে ছয়শর নিচে এবং মৃত্যুর সংখ্যা ১১২ জন থেকে ৪০ এর নিচে নেমে এল কী করে?”

বিএনপি নেতাদের সমালোচনা করে তিনি বলেন, “স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। করোনাভাইরাস খুব তাড়াতাড়ি চলে যাবে এটা ভাবার কোনো কারণ নেই। করোনাভাইরাসের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে বিএনপি জণগণকে সচেতন না করে উল্টো ঢালাওভাবে সরকারকে দুষছে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি মহাসচিব লকডাউনের আগে কঠোর লকডাউন দেওয়ার দাবি তুলেছিলেন। সরকার যখন সার্বিক পরিস্থিতি বিবেচনায় লকডাউন বা সাধারণ ছুটির ঘোষণা করল, তখন তারা কৌশলে এর বিরোধিতা করল। বিএনপি ভ্যাকসিনের বিরোধিতা করে জনগণকে ভ্যকসিন গ্রহণ থেকে দূরে রাখতে যে অপপ্রচার চালিয়েছিল, তাও ব্যর্থ হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে কাদের বলেন, “তিনি এখন শাটডাউন, ক্র্যাকডাউন- নানান পরিভাষা ব্যবহার করছেন, অথচ যখন মানুষের জীবন-জীবিকার সুরক্ষাই অগ্রাধিকার, সেখানে তারা অব্যাহতভাবে অপরাজনীতি চালিয়ে যাচ্ছেন।”

করোনাভাইরাস সঙ্কট মোকাবিলায় প্রধানমন্ত্রীর নেওয়া পদক্ষেপ যেখানে জাতিসংঘ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামসহ আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হয়েছে, বিএনপি সেখানে সরকার ও প্রধানমন্ত্রীর প্রশংসা না করে ‘অবিরাম মিথ্যাচার ও অপপ্রচার’ চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, “শেখ হাসিনা সরকার অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে দেশ পরিচালনা করছেন এবং দলগতভাবে আওয়ামী লীগও জনগণের আস্থা অর্জন করেছে। জনগণের সমর্থন নিয়ে শেখ হাসিনা সরকার দেশের উন্নয়ন ও অগ্রগতির চাকা গতিশীল করে এগিয়ে যাচ্ছে সম্মুখপানে।”