হেফাজতি ‘ঔদ্ধত্যের সুমচিত জবাব’ চায় সেক্টর কমান্ডারস ফোরাম

মুক্তিযুদ্ধের অর্জন ও ধর্মের পবিত্রতা রক্ষায় ‘ধর্মব্যবসায়ী অপশক্তির’ বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে একাত্তরের সেক্টর কমান্ডারস ফোরাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 01:05 PM
Updated : 25 April 2021, 01:05 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার এক ভার্চুয়াল আলোচনা সভায় এ দাবি তুলে ধরেন সংগঠনের নেতারা।

সেক্টর কমান্ডারস ফোরামের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা লেখক হারুন হাবীব বলেন, “স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সময় স্বাধীনতাবিরোধী ধর্মব্যবসায়ী মহল যে তাণ্ডব ঘটিয়েছে, তা পূর্ব পরিকল্পিত এবং মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতা, বাংলাদেশের পবিত্র সংবিধানের প্রতি প্রকাশ্য চ্যালেঞ্জ।

“এই ঔদ্ধত্যের সুমচিত জবাব দেওয়া না হলে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির এই অনুচরেরা অনুপ্রাণিত হবে এবং নতুন অরাজকতা সৃষ্টির পাঁয়তারা করবে।”

সংগঠনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম হামিদ বলেন, “সাম্প্রতিক সহিংসতাগুলো ধর্মীয় মৌলবাদীরা রাজনৈতিক পরিকল্পনায় করেছে। কারণ তারা বাংলাদেশ রাষ্ট্র ও সংবিধান অস্বীকার করে। তারা জাতির পিতার ম্যুরালে আক্রমণ করেছে, সরকারি ও সাধারণ জনগণের সম্পত্তি বিনষ্ট করেছে। এদের অপরাধের উপযুক্ত শাস্তি প্রাপ্য।”

সেক্টরম কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব,) এ কে মোহাম্মদ আলী শিকদার বলেন, “হেফাজতে ইসলাম পরিকল্পিতভাবে দেশে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে। চিহ্নিত স্বাধীনতাবিরোধী জামায়াতে ইসলামীর সাথে একযোগে তারা রাষ্ট্রকে আঘাত করেছে।

“এরা পাকিস্তানি হানাদার সৈন্যদের একালের সহযোগী। এদের ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।”

সংগঠনের যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মৃধা বেনু মুক্তিযুদ্ধের আদর্শধারী সকল মহলকে ধর্মান্ধ অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

বীর মুক্তিযোদ্ধা সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ কামাউদ্দিন বলেন, “এদের প্রতিরোধ করা না গেলে এই অপশক্তি জাতির প্রভূত অমঙ্গলের কারণ হবে।”

সংগঠনের কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা ডা. মনসুর আহমদ বলেন, “সরকারি পদক্ষেপের সাথে সাথে সারা দেশে এই স্বাধীনতাবিরোধী মহলের অপকর্মের  বিরুদ্ধে জনমত গড়ে তুলতে হবে।”

সাবেক সংসদ সদস্য মাহজাবীন খালেদ নতুন প্রজন্মকে এই অপশক্তির বিরুদ্ধে জেগে ওঠার আহ্বান জানান।

সংগঠনের কার্যনির্বাহী সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলমের সভাপতিত্বে ‘মুক্তিযুদ্ধের অর্জন ও হেফাজতি তাণ্ডব’ শীর্ষক এ ভার্চুয়াল আলোচনা সভায় অন্যদের মধ্যে স্বাধীন বাংলা বেতারের শিল্পী ও সংগঠনের নারী বিষয়ক সম্পাদক বুলবুল মহলানবীশ, কেন্দ্রীয় নারী কমিটির সাধারণ সম্পাদক সঙ্গীত শিল্পী ইফফাত আরা নার্গিস, ময়মনসিংহ বিভাগের সাধারণ সম্পাদক ও বিভাগীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রফিকুজ্জামান, সংগঠনের যুগ্ম প্রচার সম্পাদক মঈদ হাসান তড়িৎ বক্তব্য দেন।