ইতিহাসকে অস্বীকার করতে চায় বিএনপি: হাছান

মুজিবনগর দিবসসহ ঐতিহাসিক দিনগুলো পালন না করে বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2021, 12:17 PM
Updated : 17 April 2021, 12:17 PM

শনিবার মুজিবনগর দিবসে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুজিব নগর সরকারের অধীনেই সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, “দুঃখজনক হলেও সত্য, এই ঐতিহাসিক মুজিবনগর দিবসটি বিএনপি পালন করে না।

“১৯৭১ সালের এইদিনে তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপ রাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে সরকার গঠিত হয়েছিল”

“এই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালিত হয়। সেক্টর কমান্ডারসহ অন্যান্যরা এই সরকারের অধীনেই মুক্তিযুদ্ধ পরিচালনা করেন। জিয়াউর রহমানও এ সরকারের অধীনে চারশ টাকা বেতনে সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছেন।”

বিএনপি অনেক কিছুই পালন করে না দাবি করে তিনি বলেন, “তারা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না, সাতই মার্চ পালন করে না, মুজিবনগর দিবসও পালন করে না। এতে প্রমাণিত হয় যে, তারা ইতিহাসকে অস্বীকার করতে চায়।”

বাংলাদেশের প্রথম সরকার গঠনের দিনে দেশকে অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন হাছান মাহমুদ।