নিবন্ধিত হোন, নির্ভয়ে টিকা নিন, তাপসের আহ্বান

করোনাভাইরাস থেকে মুক্তি পেতে দ্রুত নিবন্ধিত হয়ে নির্ভয়ে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 09:33 AM
Updated : 7 Feb 2021, 09:33 AM

রোববার ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “আমি সবাইকে অনুরোধ করব, যত শিগগির সম্ভব, সবাই নির্ভয়ে অগ্রাধিকারভিত্তিতে নিবন্ধিত হবেন এবং এই টিকা গ্রহণ করবেন। এর মাধ্যমেই করোনাভাইরাস থেকে আমরা মুক্তি অর্জন করব এবং এ করোনাকে আমরা জয় করব।”

করোনাভাইরাসের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তাপস বলেন, “সারা বিশ্বে যখন টিকা নিয়ে অনেক আলোচনা-সমালোচনা-হতাশা, তখন প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আমরা টিকা পেয়েছি। আজ হতে সারাদেশে টিকা প্রদান কার্যক্রম আরম্ভ হয়েছে এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ১৯টি হাসপাতাল ও চিকিৎসালয়ে কোভিড-১৯ এর টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। আজ ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে টিকা গ্রহণের জন্য ৫৬ জন নিবন্ধন করেছেন।”

অত্যন্ত পরিকল্পিতভাবে টিকা কার্যক্রম ব্যবস্থাপনা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, “গত ২৭ জানুয়ারি নেওয়া হয়েছিল (টিকা প্রয়োগ করা হয়েছে)। এ ক’দিন সেটা পর্যবেক্ষণ করা হয়েছে, কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া হয় কিনা, সকল কিছু নির্ণয় করে বৈজ্ঞানিক মতামতের ভিত্তিতে প্রধানমন্ত্রী কার্যক্রম হাতে নিয়েছেন।

হাম-চিকেন পক্সের টিকার প্রসঙ্গ তুলে ডিএসসিসি মেয়র বলেন, “তাই টিকা নিয়ে অহেতুক ভয় পাওয়ার কোনো কারণ নেই।”

অনুষ্ঠান শেষে শাহ আলম নামে নিবন্ধিত এক ব্যক্তি টিকা নেন। প্রথম দিনে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে টিকা নিতে ৫৬ জন নিবন্ধন করেছেন।