জামায়াতকে নিষিদ্ধের দাবি ইসলামী গণতান্ত্রিক পার্টির

মুক্তিযুদ্ধবিরোধী জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করে দলটিকে নিষিদ্ধ ঘোষণা করার আহ্বান জানিয়েছেন ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 07:27 AM
Updated : 7 Feb 2021, 07:27 AM

জাতীয় প্রেস ক্লাবে রোববার এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলন করা হয়।

সুবর্ণজয়ন্তী উপলক্ষে একটি বিশেষ উদযাপন কমিটি গঠনের কথা জানিয়ে এম এ আউয়াল বলেন, “একাত্তরে মুক্তিযুদ্ধের বিরুদ্ধ শক্তি ও রাজনৈতিক দল জামায়াতে ইসলামী এখনও অবলীলায় তাদের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। আমরা জানি, নির্বাচন কমিশনে দলটির নিবন্ধন স্থগিত আছে। বিশেষত উচ্চ আদালতে দলটিকে নিষিদ্ধের বিষয়টি এখন বিচারাধীন।”

তিনি বলেন, “জাতির পিতার জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই ঐতিহাসিক মূহূর্তে দেশের মানুষ ‘ঘাতক, দালাল, রাজাকার, আলবদর নেতাদের বিচার নিশ্চিতের’ মতো জামায়াতে ইসলামীর বিচার দেখতে চায়। ইসলামী গণতান্ত্রিক পার্টি অবিলম্বে এই বিচার প্রক্রিয়া শুরু করতে আইন মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানাচ্ছে।

“আমাদের দাবি খুব পরিষ্কার দেশের মানুষ মুক্তিযুদ্ধের বিরুদ্ধের এই দলটিকে নিষিদ্ধ দেখতে চায়। এই বিষয়টিতে মীমাংসা দেখতে চায়।”

সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেন এম এ আউয়াল।

ইসলামি গণতান্ত্রিক পার্টির মহাসচিব নুরুল ইসলাম খান, প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমদ, ওমর ফারুক, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, মামুন পারভেজ, সুফিয়া রশিদ, ভাইস চেয়ারম্যান মাওলানা আনিসুর রহমান শেখ, জাকির হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।